Home / খেলাধুলা / টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি

এ বছরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। ওই সময়টায় আইপিএলের ১৩তম আসর আয়োজনের প্রস্তুতি নিচ্ছে বিসিসিআই। এমনটাই খবর ছেপেছে বেশ কিছু গণমাধ্যম। তবে, ২৮ মে আইসিসি’র টেলিকনফারেন্সের পর নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। যদিও বিশ্বকাপ না পেছাতে আইসিসি’র কাছে অনুরোধ করেছে ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক বাবর আজম।

গতিময় জীবন। সময় কোথায় সময় নষ্ট করবার! তার মধ্যেই খুঁজে নিতে হবে উত্তেজনা আর উপভোগের রসদ। একবিংশ শতাব্দীতে মানুষের ব্যস্ততার উর্ধ্বগতির সঙ্গে তাল মেলাতেই ক্রিকেটে আসে সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টি। জনপ্রিয়তার তুঙ্গে উঠতে খুব একটা সময়ও লাগেনি। পাওয়া গেছে বাড়তি একটা বিশ্বকাপের আসর। আর ফ্র্যাঞ্চাইজি লিগগুলোও পোয়াবারো।

তবে এখন মানুষের হাতে সময়-ই সময়। লকডাউনের দিনগুলো বড্ড ম্যাড়মেড়ে। এমন দিনে একটা ক্রিকেট ম্যাচ হতে পারে চরম মূল্যবান কিছু। সেই আশা যেনো ক্রমশ রঙ হারাচ্ছে। একের পর এক দ্বিপাক্ষিক সিরিজগুলো তো স্থগিত হচ্ছে করোনার থাবায়। এতোদিন দোলাচলে থাকলেও, এবার স্থগিত হতে যাচ্ছে অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপ। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সরাসরি ঘোষণা করেনি, তবে তাদের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম।

২৮ মে সদস্য দেশগুলোর সঙ্গে আছে আইসিসির টেলিকনফারেন্স। এরপরই আসতে পারে অফিসিয়াল ঘোষণা। খবরটা বাকিদের জন্য মন খারাপের হলেও, বেশ স্বস্তিই পাবে নিয়ন্ত্রক সংস্থাটির সবচেয়ে প্রভাবশালী সদস্য দেশ ভারত। অক্টোবর-নভেম্বরের ওই সময়টায় তারা আয়োজন করতে চায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম সংস্করণ। তবে আইপিএলে খেলতেও তো সারাবিশ্ব থেকে উড়ে আসে ক্রিকেটাররা! বিসিসিআই স্বার্থ চরিতার্থ করেছে; এমন সন্দেহ তাই জাগতেই পারে অনেকের মনে।

অবশ্য তেমনটা হলে যে ঘরের শত্রু বিভীষণের তকমা পেতে পারেন, ভারতের সাবেক ব্যাটসম্যান গৌতম গম্ভীর। আইসিসির কাছে গৌতির অনুরোধ; যে কোনো মূল্যেই নির্দিষ্ট শিডিউলে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের। গম্ভীর মনে করেন, আইসিসি, বিসিসিআই সহ বাকি বোর্ডগুলো একসঙ্গে বসলে, একটা না একটা উপায় বের হবেই।

গৌতমের মতো পাকিস্তানের বাবর আজমও চান পূর্বনির্ধারিত সূচিতেই হোক সংক্ষিপ্ত ফরম্যাটের এই বিশ্বকাপ। কেবল অধিনায়ক হিসেবেই নয়, ক্রিকেটার হিসেবেও প্রথমবারের মতো তিনি খেলবেন টি-টোয়েন্টির বিশ্ব আসরে। তাইতো আইসিসি’র করা যেকোনো নতুন নিয়ম মেনেই খেলতে চান পাকিস্তানের রঙিন পোশাকের এই কাপ্তান। তবে বাবরের সপ্ন যে ভারতের ক্রিকেট বাণিজ্যের বলি হতে যাচ্ছে তা অনেকটাই নিশ্চিত।

About bdlawnews

Check Also

করোনায় বাংলাদেশের ফুটবল মৌসুম পরিত্যক্ত ঘোষণা

শেষ পর্যন্ত করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে থাকা ফুটবল মৌসুমের সমাপ্তি টানল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। লোকসানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com