সদ্য সংবাদ
Home / দেশ জুড়ে / পুলিশি নির্যাতনে মৃত্যুতে দৃষ্টান্তমূলক শাস্তি চায় কমিশন

পুলিশি নির্যাতনে মৃত্যুতে দৃষ্টান্তমূলক শাস্তি চায় কমিশন

গোপালগঞ্জে পুলিশি হেফাজতে নির্যাতনে কৃষক নিখিল তালুকদারের (৩২) মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে জাতীয় মানবাধিকার কমিশন।

ওই ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতে যথাযথ কর্তৃপক্ষের নিকট প্রতিবেদন চেয়েছে মানবাধিকার কমিশন।

শনিবার (৬ জুন) রাতে জাতীয় মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা ফারহানা সাঈদ স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

বার্তায় বলা হয়, গত মঙ্গলবার বিকেলে গোপালগঞ্জের কোটালীপাড়ার রামশীল বাজারের ব্রিজের পূর্ব পাশে নিখিলসহ চারজন বসে সময় কাটাতে তাস খেলছিলেন। এ সময় কোটালীপাড়া থানার এএসআই শামীম উদ্দিন ঘটনাস্থলে জনৈক ভ্যানচালক ও অপর যুবককে নিয়ে গোপনে মুঠোফোনে তাস খেলার দৃশ্য ধারণ করতে থাকলে তারা বিষয়টি টের পেয়ে খেলা রেখে দৌড়ে পালানোর চেষ্টা করেন।

এ সময় অন্য তিনজন পালিয়ে গেলেও নিখিলকে এএসআই শামীম উদ্দিন ধরে মারপিট শুরু করেন। মারপিটের এক পর্যায়ে নিখিলের মেরুদণ্ডে আঘাত করলে তার মেরুদণ্ড ভেঙে যায়।

পরে নিখিলকে প্রথমে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকা পঙ্গু হাসপাতালে নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনি বুধবার বিকেলে মারা যান।

মানবাধিকার কমিশন মনে করে, ওই ঘটনায় মানবাধিকারের চরম লঙ্ঘন হয়েছে। পুলিশ বাহিনীর একজন সদস্যের এ ধরনের অপেশাদারি আচরণ কোনোভাবেই কাম্য নয়।

প্রতিবেদনে জানা যায়, এ ঘটনার তদন্ত শুরু হয়েছে। ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। মানবাধিকার কমিশন এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের নিকট প্রতিবেদন চেয়েছে।

About bdlawnews

Check Also

থার্টিফার্স্ট নাইট ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার

ইংরেজি বছরের শেষ রাত থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে অপ্রত্যাশিত বা অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর লক্ষ্যে রাজধানীতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com