সদ্য সংবাদ
Home / ভিডিও সংবাদ / ক্রাইম নিউজ / ধর্ষণের শিকার গৃহবধূকে সালিশে জরিমানা করায় মহিলা পরিষদের নিন্দা

ধর্ষণের শিকার গৃহবধূকে সালিশে জরিমানা করায় মহিলা পরিষদের নিন্দা

নাটোর সদর উপজেলার তেবাড়িয়া ইউনিয়ন পরিষদে বেআইনি সালিশে ধর্ষণের শিকার গৃহবধূকে এক লাখ টাকা জরিমানা করার ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

বৃহস্পতিবার (১১ জুন) পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু এক বিবৃতিতে এ নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

বিবৃতিতে বলা হয়, গত ১০ জুন বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, ৯ জুন (মঙ্গলবার) নাটোরের তেবাড়িয়া ইউনিয়নের বালিয়াডাঙ্গা গ্রামে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও গ্রাম প্রধানরা বেআইনি সালিশের মাধ্যমে ধর্ষণের শিকার গৃহবধূকে এক লাখ টাকা জরিমানা করেছেন। এর আগে গত ২৯ মে বালিয়াডাঙ্গা গ্রামের ওই গৃহবধূকে ধর্ষণের সময় হাতেনাতে আটক করে এলাকাবাসী ধর্ষণকারীকে পুলিশে সোপর্দ করে। পরদিন ৩০ মে নাটোর সদর থানায় নির্যাতনের শিকার গৃহবধূ মামলা করলে পুলিশ অভিযুক্তকে জেলহাজতে পাঠায়।

এর পরিপ্রেক্ষিতে ৯ জুন রাতে গ্রামে বেআইনি সালিশ ডেকে নির্যাতনের শিকার গৃহবধূকে অপবাদ দিয়ে এক লাখ টাকা জরিমানা করা হয় এবং গৃহবধূর বাবা বেআইনি সালিশে আসতে দেরি করায় তাকে এক হাজার টাকা জরিমানা করেন ইউনিয়নের চেয়ারম্যান ওমর আলী প্রধান এবং গ্রাম প্রধানরা।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ মহিলা পরিষদ ঘটনার শিকার গৃহবধূকে অপবাদ দিয়ে নানাভাবে হয়রানি ও মর্যাদাহানির ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করছে। একইসঙ্গে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তসাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তি, ঘটনার শিকার গৃহবধূ ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে।

পাশাপাশি বেআইনি সালিশ বন্ধে সুপ্রিম কোর্টের রায় বাস্তবায়নের বিষয়ে এবং এ ধরনের ঘটনা প্রতিরোধে সরকার ও প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণও করা হয় বিবৃতিতে।

About bdlawnews

Check Also

একটি চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে দেশ ছার‌লেন আনভীরের স্ত্রীসহ আট সদস্য

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের স্ত্রী, পরিবারের সদস্য ও গৃহকর্মীসহ আট জন আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com