সদ্য সংবাদ
Home / করোনা ভাইরাস / বগুড়ায় সাংবাদিকসহ আরও ৫১ জনের করোনা শনাক্ত

বগুড়ায় সাংবাদিকসহ আরও ৫১ জনের করোনা শনাক্ত

বগুড়ায় এক সাংবাদিকসহ আরও ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১ হাজার ১৮৬ জন করোনায় আক্রান্ত হলেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে শুক্রবার রাতে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান। তিনি জানান, গেল ২৪ ঘন্টায় নতুন করে একজন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত জেলায় ৮৬ জন সুস্থ হলেন।

স্বাস্থ্য দপ্তরের ব্রিফিংয়ে জানানো হয়, সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাবে শুক্রবার ২৭৪টি নমুনার পরীক্ষা হয়েছে। তার মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৩৪ জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ৮৬টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ১৭টি।

বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে ১২ জুন পর্যন্ত জেলায় মোট ১০ হাজার ৭৯৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা সম্পন্ন হয়েছে ৮ হাজার ৪২৩টি নমুনা।

নতুন করে আক্রান্ত ৫১ জনের মধ্যে ৩৩ জন পুরুষ, ১৩ নারী এবং বাদবাকি ৫ জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ২৫ জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ৯ জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন ৯ জন এবং ৭০ বছরের উর্ধ্বে আরও ৩ জন আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে উপজেলাওয়ারী হিসাবে দেখা গেছে, বরাবরের মত বগুড়া সদরই শীর্ষে রয়েছে। নতুন সংক্রমিত ৫১ জনের মধ্যে ২৯ জনের বাড়ি বগুড়া সদর উপজেলা এলাকায়। সদরের অধিকাংশেরই বাড়ি শহরের জহুরুলনগর, চেলোপাড়া ও বারোপুর এলাকায়। অন্যান্য উপজেলার মধ্যে আদমদীঘিতে ১ জন, শিবগঞ্জে ৭ জন, গাবতলীতে ১০ ও দুপচাঁচিয়ায় আরও ৪ জন আক্রান্ত হয়েছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে এদের মধ্যে কারও অবস্থা জটিল মনে হলে তাদের মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।

About bdlawnews

Check Also

থার্টিফার্স্ট নাইট ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার

ইংরেজি বছরের শেষ রাত থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে অপ্রত্যাশিত বা অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর লক্ষ্যে রাজধানীতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com