সদ্য সংবাদ
Home / উচ্চ আদালত / সাবেক কাউন্সিলর রাজীবের ভার্চুয়াল জামিন আবেদন

সাবেক কাউন্সিলর রাজীবের ভার্চুয়াল জামিন আবেদন

অবৈধ ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবের জামিন চেয়ে হাইকোর্টের ভার্চ্যুয়াল বেঞ্চে আবেদন করা হয়েছে।

রোববার (১৪ জুন) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন বেঞ্চে আবেদনটি শুনানির জন্য কার্যতালিকায় (কজলিস্টে) রয়েছে। এর আগে তার পক্ষে আইনজীবী অ্যাডভোকেট এম ফেরদৌস আল বশির জামিন আবেদনটি করেন।

গত ৬ ফেব্রুয়ারি এ মামলায় তার জামিন আবেদন খারিজ করেন ঢাকার বিশেষ জজ আদালত। শুদ্ধি অভিযানের সময় ২০১৯ সালের ১৯ অক্টোবর রাজধানীর মোহাম্মদপুর এলাকার ‘সুলতান’ খ্যাত ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ডের তৎকালীন কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এরপর একই বছরের ৬ নভেম্বর ২৬ কোটি ১৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয়ে ঢাকা-১ মামলাটি করেন।

এজাহারে বলা হয়, কাউন্সিলর রাজীবের নামে স্থাবর-অস্থাবর মিলে মোট ২৬ কোটি ১৬ লাখ ৩৫ হাজার ৯০৫ টাকার সম্পদ পাওয়া গেছে। অনুসন্ধানে দেখা যায়, কাউন্সিলর থাকাকালে তিনি ক্ষমতার অপব্যবহার করে ওই পরিমাণ সম্পদ অর্জন করেছেন। এসব সম্পদের বৈধ উৎস খুঁজে পাওয়া যায়নি।

About bdlawnews

Check Also

এসপি এস এম তানভীর আরাফাতকে কথায় নয় কাজে দক্ষ হতে বলেছেন হাইকোর্ট

কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাতকে কথায় নয় কাজে দক্ষ হতে বলেছেন হাইকোর্ট। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com