সদ্য সংবাদ
Home / করোনা ভাইরাস / ঢাকায় করোনা ও ক‌রোনা উপসর্গ নি‌য়ে দু্ই জন আইনজীবীর মৃত‌্যু

ঢাকায় করোনা ও ক‌রোনা উপসর্গ নি‌য়ে দু্ই জন আইনজীবীর মৃত‌্যু

ব‌ি‌ডি ল নিউজ২৪ ডটকম ডেস্কঃ   ক‌রোনায় ঢাকার সাভারে মোস্তাফিজুর রহমান (৪৮) না‌মে আরও এক আইনজীবীর মৃত‌্যু হ‌য়ে‌ছে (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

শ‌নিবার (১৩ জুন) ভোর ৬টা ১০ মিনিটে সাভা‌রের নবীনগরে নিজ বাসায় মারা যান তিনি। ঢাকা আইনজীবী স‌মি‌তির দফতর সম্পাদক অ্যাডভোকেট এইচ. এম মাসুম এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

তি‌নি জানান, করোনা প‌জি‌টিভ হওয়ায় ওই আইনজীবী বাসা‌তেই আইসো‌লেশ‌নে থে‌কে চি‌কিৎসা নি‌চ্ছি‌লেন। এরই মাঝে শ‌নিবার ভোরে তার মৃত‌্যু হয়। চি‌কিৎস‌কের পরামর্শ অনুযায়ী তা‌কে দাফ‌ন করা হ‌বে।

প্রয়াত আইনজীবী মোস্তাফিজুর রহমানের গ্রামের বাড়ি গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায়। তার পরিবারের স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

মোস্তাফিজুর রহমা‌ন ২০০৯ সা‌লে সনদপ্রাপ্ত হয়ে ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন। তার মৃত‌্যু‌তে ঢাকা বা‌রের নেতারা শোক জানিয়েছেন। বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তারা।

এ‌দি‌কে  করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ঢাকা আইনজীবী সমিতির  আরও একজন সদস্য সিরাজুল ইসলাম মল্লিক (৪৮) মারা গেছেন। রোববার (১৪ জুন) ভোর ৬টার দিকে ডেল্টা হাসপাতালের সামনে অ‌্যাম্বুলেন্সেই মৃত্যু হয় এই আইনজীবীর।

ঢাকা বারের এই সদস্য রাজধানীর মিরপুরে থাকতেন। সেখানেই ৮/৯ দিন ধরে জ্বরে ভুগছিলেন তিনি। শনিবার (১৩ জুন) রাতে হঠাৎ তার পেটে সমস্যা দেখা দেয়। এরপর সারারাত মিরপুরের বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তির চেষ্টা করেও সফল হয়নি তার পরিবার। সবশেষ ডেল্টা হাসপাতালের সামনে অ‌্যাম্বুলেন্সেই মৃত্যু হয় আইনজীবী সিরাজুলের।

ঢাকা আইনজীবী সমিতির দফতর সম্পাদক এইচ এম মাসুম ঘটনার সত্যতা  নিশ্চিত করেছেন। তিনি বলেন, আইনজীবী সিরাজুলকে সারারাত ঘুরেও মিরপুরের কোনো বেসরকারি হাসপাতালে ভর্তি করাতে পারেনি তার পরিবার। শেষ পর্যন্ত অ‌্যাম্বুলেন্সেই করুণ মৃত্যু হয় আমাদের এই সহকর্মীর। আমরা তার মৃত‌্যুতে গভীরভাবে মর্মাহত।

তিনি আরও বলেন, আইনজীবী সিরাজুলের গ্রামের বাড়ি শরীয়তপুরে। তিনি ২০১২ সালে সনদপ্রাপ্ত হয়ে ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও দুই কন্যাসহ অসংখ্য গুণগাহী রেখে গেছেন। তার মরদেহ গ্রামের বাড়ি শরীয়তপুর জেলার নাড়িয়া উপজেলার চানতা গ্রামে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

About bdlawnews

Check Also

করোনায় আইনাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া

করোনা ভাইরাসের করাল গ্রাসে আইনাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। একের পর এক বিয়োগাত্মক ঘটনায় আইনজীবী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com