সদ্য সংবাদ
Home / আইন আদালত / যশোরে কলেজছাত্রকে পুলিশি নির্যাতনের তদন্ত চেয়ে রিট

যশোরে কলেজছাত্রকে পুলিশি নির্যাতনের তদন্ত চেয়ে রিট

যশোরে পুলিশি নির্যাতনে কলেজছাত্র ইমরানের কিডনি নষ্ট হবার উপক্রমের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত, ইমরানের জন্য ক্ষতিপূরণ এবং তার চিকিৎসা যাবতীয় ব্যয় বিবাদীদের বহন করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। সুপ্রিম কোর্টের দুইজন আইনজীবী ব্যারিস্টার মো. হুমায়ুন কবির পল্লব এবং ব্যারিস্টার মোহাম্মদ কাউছার আজ বৃহস্পতিবার এ রিট আবেদন করেন।

বিচারপতি জেবিএম হাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে আগামী ২১ জুন এ রিট আবদেনের ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন ব্যারিস্টার মো. হুমায়ুন কবির পল্লব। রিট আবেদনে স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, যশোর পুলিশ সুপার, যশোর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, যশোরের সিভিল সার্জন ও যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনে বলা হয়, গত ৩ জুন যশোর জেলার সদর উপজেলার শাহবাজপুর গ্রামের নেছার আলীর ছেলে ইমরান হোসেন সাজিয়ালী পুলিশ ফাঁড়ির পুলিশ অফিসার কর্তৃক নির্মম প্রহারের শিকার হন। এ ঘটনায় ৯ জুন “যশোরে ‘পুলিশি নির্যাতনে’ কলেজছাত্রের কিডনি নষ্ট” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। বর্তমানে যশোর শহরের বেসরকারি কুইন্স হাসপাতালে চিকিৎসাধীন ইমরানের দুটি কিডনির কার্যকারিতা খুবই খারাপ অবস্থা আছে এবং ৭ জুন থেকে কিডনি ডায়ালেসিস চলছে বলে জানা যায়। যা অত্যন্ত ন্যাক্কারজনক এবং ইমরানের মৌলিক অধিকারের লংঘন।

এরআগে গত ১১ জুন জাতীয় মানবাধিকার কমিশন এক বিজ্ঞপ্তিতে ওই সংবাদে গভীর উদ্বেগ প্রকাশ করে ঘটনায় দায়ী পুলিশ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে।

About bdlawnews

Check Also

সৌদিতে প্রথমবারের মতো বাংলাদেশি গৃহকর্মী হত্যার বিচার শুরু

পরিবারের হাল ধরতে বিদেশে পাড়ি জমানো নারী শ্রমিকের মৃত্যু কিংবা অত্যাচারের খবর নতুন নয়। পরিসংখ্যান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com