সদ্য সংবাদ
Home / করোনা ভাইরাস / রবিবার ৪৫ এমপির নমুনা সংগ্রহ, শনিবারের ২০ জনেরই নেগেটিভ

রবিবার ৪৫ এমপির নমুনা সংগ্রহ, শনিবারের ২০ জনেরই নেগেটিভ

করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষার জন্য রবিবার (২১ জুন) ৪৫ জন সংসদ সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর আগে শনিবার (২০ জুন) ২০ জন সংসদ সদস্যের নমুনা সংগ্রহ করা হয়। তাদের সবারই রিপোর্ট নেগেটিভ এসেছে। সংসদ সচিবালয় সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

জাতীয় সংসদের চলতি বাজেট অধিবেশনের পরবর্তী চার কার্যদিবসে অংশগ্রহণের জন্য নির্ধারিত ১৭০ জন সংসদ সদস্যের কোভিড-১৯ পরীক্ষার অংশ হিসেবে শনিবার থেকে নমুনা সংগ্রহ শুরু হয়েছে। করোনা সংক্রমণ পরিস্থিতির অবনতিতে সবার স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী নমুনা পরীক্ষার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘পরিবর্তিত পরিস্থিতিতে আমরা সংসদ সদস্যদের নমুনা পরীক্ষা করার জন্য অনুরোধ করেছি। তালিকা অনুযায়ী এই অধিবেশনের আগামী চার দিবসে যেসব এমপির যাওয়ার কথা রয়েছে, আমরা কেবল তাদেরই নমুনা পরীক্ষার উদ্যোগ নিয়েছি। এটা বাধ্যতামূলক নয়, তবে তালিকা অনুযায়ী সবাই সাড়া দিচ্ছেন।’

জানা গেছে, চিফ হুইপসহ শনিবার যে ২০ জন সংসদ সদস্য নমুনা দিয়েছেন তাদের সবারই করোনা নেগেটিভ এসেছে।

চলতি বাজেট অধিবেশনে যোগ দিয়েছেন এমন দুই জন সংসদ সদস্যসহ এ পর্যন্ত অন্তত ১৫ জন এমপি করোনায় আক্রান্ত হয়েছেন। সর্বশেষ শনিবার (২০ জুন) নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা করোনায় আক্রান্ত হন। এছাড়া, সংসদ সচিবালয়ের প্রায় ১০০ জনের মতো কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন।

উল্লেখ্য, স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে বাজেট অধিবেশন শুরুর আগে সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট সব কর্মকর্তা-কর্মচারীর নমুনা পরীক্ষা করা হয়। ওই সময়ে সংসদ অধিবেশনে যোগ দেওয়ার জন্য নির্ধারিত এমপিদেরও করোনা পরীক্ষার বিষয়টি আলোচনা হয়। তবে শেষ পর্যন্ত ওই পরিকল্পনা আর বাস্তবায়িত হয়নি। তখন বলা হয়েছিল, সংসদ সদস্যদের নমুনা পরীক্ষার প্রয়োজন পড়বে না। কেউ ব্যক্তিগত উদ্যোগে চাইলে পরীক্ষা করাতে পারবেন। এরপর দেশে কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতির অবনতি হওয়ায় সংসদ অধিবেশনে যোগদানের জন্য নির্ধারিত এমপিদের নমুনা পরীক্ষার সিদ্ধান্ত হয়। ইতোমধ্যে এসব এমপিকে চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে।

About bdlawnews

Check Also

মানবতার অনন্য নজির জননেতা মঞ্জুরুল আলম মোহন এর ‘সেবা’

এস আই সুমন,স্টাফ রিপোর্টারঃ বুধবার (২৮ এপ্রিল) সকাল ১১টায় বগুড়া পৌরসভার ১৯নং ওয়ার্ডের মানিকচক এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com