সদ্য সংবাদ
Home / আইন আদালত / সাবেক জেলা জজ আব্দুল মান্নান আর নেই

সাবেক জেলা জজ আব্দুল মান্নান আর নেই

সাবেক জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান (৭১) আর নেই। সোমবার (২২ জুন) দিবাগত রাত পৌনে ১টার দিকে তিনি রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মো. আব্দুল মান্নানের কনিষ্ঠ ছেলের বরাত দিয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক জানান, সুপ্রিম কোর্টের আইনজীবী, সাবেক জেলা ও দায়রা জজ, শ্রম আদালতের সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান নিউমোনিয়া ও কার্ডিয়াক অ্যাটাকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি স্ত্রী, দুই পুত্র, এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার তিন সন্তানই ব্যাংকার।

ঢাকায় বায়তুল আমান হাউজিং সোসাইটিতে বসবাস করতেন জানিয়ে আমিন উদ্দিন জানান, সাবেক এই জেলা জজ চাকরি থেকে অবসর নেওয়ার পর ২০১০ সালের ৮ আগস্ট সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য হয়েছিলেন।

মরহুমের মরদেহ গ্রামের বাড়ি মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুর শ্রীনগর উপজেলার ভাগ্যকূল গ্রামে জানাজা শেষে দাফন করা হয়।

সাবেক এই জেলা জজের কনিষ্ঠ ছেলে মো. রুহুল আমিন জানান, গত ৮ মে একটি হাসপাতালে তার বাবাকে ভর্তি করান। পরে ১৮ মে আরেকটি হাসপাতালে স্থানান্তর করেন। এরমধ্যে একাধিকবার করোনা টেস্ট করা হয়েছিল। প্রত্যেকবারই রেজাল্ট নেগেটিভ আসে।

২০০৮ সালে এলপিআরে যাওয়া সাবেক এই জেলা জজ ২০০৯-১০ সালে বিশ্বব্যাংকের একটি প্রজেক্টের উপদেষ্টা ছিলেন। পরবর্তীকালে উচ্চ আদালতে আইন পেশায় নিয়োজিত হন। এছাড়া ২০১৯ সাল থেকে তিনি অগ্রণী ব্যাংকের পরিচালক হিসেবে নিযুক্ত ছিলেন।

About bdlawnews

Check Also

বগুড়ায়  আটককৃত মাদক বিক্রির অভিযোগে দুই পুলিশ কর্মকর্তা প্রত্যাহার, সার্কেলকে  বদলী

বি‌ডি ল নিউজ২৪ ডট কমঃ বগুড়ার মোকামতলায় ২৪৮ বোতল ফেন্সিডিল উদ্ধার করে সেখান থেকে ৮৮ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com