সদ্য সংবাদ
Home / আইন আদালত / ওয়াসার পানির দাম বাড়ানোর নিষেধাজ্ঞা স্থগিতের শুনানি ৩০ জুন

ওয়াসার পানির দাম বাড়ানোর নিষেধাজ্ঞা স্থগিতের শুনানি ৩০ জুন

ওয়াসার পানির ২৫ শতাংশ দাম বাড়ানোর ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞার আদেশ স্থগিত চেয়ে করা আবেদনের শুনানির জন্য আগামী ৩০ জুন দিন ধার্য করেছেন চেম্বার আদালত। আজ মঙ্গলবার প্রথম দিনের শুনানি শেষে পরবর্তী শুনানির জন্য আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান ননী এই তারিখ নির্ধারণ করেন।

আদালতে ওয়াসার পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার অনিক আর হক ও অ্যাডভোকেট তানভীর আহমেদ।

এর আগে গতকাল সোমবার থেকে পানির ২৫ শতাংশ দাম বাড়ানোর ওপর আগামী ১০ আগস্ট পর্যন্ত নিষেধাজ্ঞা বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ। পরে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে ঢাকা ওয়াসা।

গত ১৪ জুন সেবার মান না বাড়িয়ে গত ১ এপ্রিল থেকে পানির ২৫ শতাংশ দাম বাড়ানো বিষয়ে ঢাকা ওয়াসার সিদ্ধান্তের ওপর নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন আইনজীবী অ্যাডভোকেট তানভীর আহমেদ।

রিটে স্থানীয় সরকার সচিব, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষসহ (ঢাকা ওয়াসা) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

গত ১ এপ্রিল থেকে ঢাকা ওয়াসা আবাসিক গ্রাহকদের পানির বিল ২৫ শতাংশ বাড়িয়েছে। আর বাণিজ্যিক গ্রাহকের বিল বাড়ানো হয়েছে প্রায় ৮ শতাংশ। নতুন মূল্যহার অনুযায়ী প্রতি হাজার লিটার পানির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৪ টাকা ৪৬ পয়সা; যা আগে ছিল ১১ টাকা ৫৭ পয়সা। আর বাণিজ্যিকে প্রতি হাজার লিটারে ৩৭ টাকা চার পয়সা থেকে বাড়িয়ে ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। সর্বশেষ গত সেপ্টেম্বরে পানির মূল্য পাঁচ শতাংশ বাড়ানো হয়েছিল।

About bdlawnews

Check Also

বগুড়ার গোকুলে পিন্টু দম্পত্তির বিরুদ্ধে দ্বৈত ভোটার হওয়ার মামলায় আদাল‌তে চার্জশীট দাখিল

এস আই সুমন,স্টাফ রিপোর্টারঃ জন্ম তারিখ ও এলাকা পরিবর্তন করে দ্বৈত ভোটার হওয়ার অপরাধে বগুড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com