সদ্য সংবাদ
Home / আইন আদালত / ৩ সপ্তাহে ১৭১৫টি সনদ সত্যায়িত করেছে আইন মন্ত্রণালয়

৩ সপ্তাহে ১৭১৫টি সনদ সত্যায়িত করেছে আইন মন্ত্রণালয়

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির কারণে দীর্ঘ ছুটির পর গত তিন সপ্তাহে ১৫ ধরনের এক হাজার ৭১৫টি সার্টিফিকেট সত্যায়িত করেছে আইন মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৩ জুন) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. রেজাউল করিম এ তথ্য জানান। ৬৬ দিন ছুটির পর গত ১ জুন থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সরকারি অফিস খুলে দেয়া হয়েছে।

তিনি বলেন, বিদেশ যাওয়াসহ বিভিন্ন কারণে সনদ প্রথমে আইন মন্ত্রণালয় থেকে সত্যায়িত করতে হয়। এরপর পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সত্যায়িত করে সেগুলো ভিসার আবেদনের সঙ্গে যুক্ত করতে হয়। যেমন কেউ যদি বিদেশে বউ নিয়ে গিয়ে বিদেশি সুবিধা নিতে চায় তাহলে তাদের ম্যারেজ সার্টিফিকেট আবার যদি কেউ সন্তান নিয়ে যেতে চায় তাহলে বার্থ সার্টিফিকেট লাগে এবং তা সত্যায়িত করে নিতে হয়।

তিন সপ্তাহে আইন মন্ত্রণালয় ২৫০টি বিবাহ সনদপত্র, ৫৫টি অবিবাহিত সনদ, ২৫টি ডিভোর্স, ৪০০টি জন্ম সদন, ৬৫টি মৃত্যু সনদ, ২৫টি বিভিন্ন চুক্তিপত্র, ১৫০টি পুলিশ ক্লিয়ারেন্স, ১০টি শিক্ষাগত সনদ, ১০টি বয়স সংশোধন, ২৫টি সম্পত্তি সংক্রান্ত দলিল, ২০টি আমমোক্তার নামা সনদ, ৩০০টি পাসপোর্ট, ২০০টি ফ্যামিলি সনদ, ৩০টি ড্রাইভিং লাইসেন্স ও ১৫০টি স্বাস্থ্যগত সনদ সত্যায়িত করেছে।

About bdlawnews

Check Also

করোনায় সাধারণ ছুটির মেয়াদ আগামী ১৬ মে পর্যন্ত বাড়ালো

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশের সরকারি-বেসরকারি অফিসে চলমান সাধারণ ছুটির মেয়াদ আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com