সদ্য সংবাদ
Home / Uncategorized / করোনায় রিকশা ভাড়া নেই, তাই ছিনতাইয়ে সোহেল

করোনায় রিকশা ভাড়া নেই, তাই ছিনতাইয়ে সোহেল

তিন-চার বছর আগে শরীয়তপুর থেকে ঢাকায় এসে রিকশা চালাতে শুরু করেন সোহেল। থাকতেন রিকশার গ্যারেজে। কিন্তু করোনা পরিস্থিতিতে রিকশায় তেমন ভাড়া না পাওয়ায় পেটের দায়ে দু-তিনদিন ধরে কারওয়ান বাজারের সার্ক ফোয়ারা এলাকায় ছিনতাই শুরু করেন তিনি। পুলিশের কাছে ছিনতাইয়ের কথা স্বীকার করেছেন সোহেল।

মামলার তদন্তকারী কর্মকর্তা তেজগাঁও থানার উপ-পরিদর্শক প্রদ্যুত কুমার প্রমাণিক বি‌ডি ল নিউজ২৪ কে বলেন, সোহেলের বিরুদ্ধে এর আগে কোনো মামলা দায়ের হয়নি। তিনি ছিনতাইয়ের কথা স্বীকার করেছেন। মামলার অভিযোগ প্রমাণিত হয়েছে।

সোমবার রাত সোয়া ১০টার দিকে তেজগাঁও থানা পুলিশের একটি দল ফার্মগেট এলাকায় অভিযান চালিয়ে সোহেল ও তার সহযোগী সাইফুলকে আটক করে। তাদের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগে তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করা হয়।

মঙ্গলবার তাদের দুজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। ছিনতাইয়ের অভিযোগে করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি, মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা  বলেন, ২২ জুন সন্ধ্যা ৭টার দিকে একটি পত্রিকায় ছিঁচকে চোর সোহেলের চুরি-ছিনতাইয়ের বিভিন্ন কলাকৌশল নিয়ে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। বিষয়টি নজরে আসামাত্রই সোহেলকে ধরতে অভিযানে নামে পুলিশ। প্রতিবেদন প্রকাশের সাড়ে তিন ঘণ্টা পার হওয়ার আগেই পুলিশের অভিযানে সোহেল গ্রেফতার হয়।

ফার্মগেট, কারওয়ান বাজার ও আশপাশের এলাকায় চুরি ও ছিনতাইয়ের সঙ্গে যুক্ত মাদকসেবী ও ভাসমান অপরাধীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

গ্রেফতার সোহেলের ভাষ্য, তিনি একজন মাদকসেবী। রাতের বেলা মাদক সেবন করে ফার্মগেট ও কারওয়ান বাজার এলাকার ফুটওভার ব্রিজ ও রাস্তার পাশে ঘুমিয়ে থাকতেন। দিনের বেলা সুযোগ বুঝে মানুষের ব্যাগ কেটে মালামাল চুরি ও ছিনতাই করতেন। তার গ্রামের বাড়ি শরীয়তপুরে। তিনি ঢাকা শহরে ‘ভাসমান’ হিসেবে বসবাস করে আসছেন।

About bdlawnews

Check Also

৪৩ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৫ অক্টোবর

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ১৫ অক্টোবর নেওয়া হবে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন-পিএসসি। এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com