Home / রাজনীতি / সরকারের সমালোচনাই বিএনপির রাজনৈতিক কৌশল : ওবায়দুল কাদের

সরকারের সমালোচনাই বিএনপির রাজনৈতিক কৌশল : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি করোনা সংকটের শুরু থেকে দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন না করে সরকারের সমালোচনাকে নিজেদের রাজনৈতিক কৌশল কিংবা দর্শন হিসেবে বেছে নিয়েছে। তিনি আজ তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে একথা বলেন।

করোনা প্রতিরোধে সরকারের পূর্ব প্রস্তুতি ছিলো না, বিএনপির এমন সমালোচনার জবাবে ওবায়দুল কাদের বলেন, আর কতো সমালোচনার নামে সমালোচনা করে জাতিকে অসত্য তথ্য দিয়ে যাবেন? কাদের বা কোন দেশের পূর্ব প্রস্তুতি শতভাগ ছিলো?

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শুরু থেকে নানান সীমাবদ্ধতা স্বত্তে¡ও দিনরাত পরিশ্রম করে সংক্রমণ রোধ, চিকিৎসা নেটওয়ার্ক সম্প্রসারণ, সুরক্ষা সামগ্রী সংগ্রহ করে অসহায় কর্মহীন মানুষের সুরক্ষায় কাজ করছেন.। যুক্তরাষ্ট্র যুক্তরাজ্যসহ প্রতিবেশী ভারত, চীনের মতো দেশেও সীমাবদ্ধতা নিয়েই করোনার বিরুদ্ধে লড়াই করছে।

সরকার তথ্য গোপন করছে বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, প্রযুক্তি আর সামাজিক যোগাযোগের এ উন্মুক্ত প্রবাহের কালে তথ্য গোপনের কোন সুযোগ নেই এবং সরকারের সে ইচ্ছেও নেই। তিনি বলেন, নানান সীমাবদ্ধতা কাটিয়ে শেখ হাসিনা সরকার ক্রমশঃ সক্ষমতা অর্জন করছে, দেশে প্রায় সোয়া লাখ মানুষ আক্রান্ত হয়েছে এর মধ্যে ৫০ হাজারের বেশি মানুষ সুস্থ হয়েছে।

চিকিৎসক, নার্স, টেকনোলজিস্টসহ ফ্রন্টলাইনে পুলিশ, সেনাবাহিনী, জনপ্রশাসন জীবন বাজি রেখে কাজ করছে, কিন্তু বিএনপি তাদের ধন্যবাদ দিয়ে কথা বলেনা। তাদের মনোবল যাতে ভেঙে না যায় সে নিয়ে বক্তব্য রাখেন না তারা,  নেতিবাচকতা বিএনপিকে এতটাই গ্রাস করেছে যে, তারা দিনের আলোতেও রাতের আঁধার দেখতে পায়। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, করোনার সংক্রমণ রোধ এবং চিকিৎসায় যে সকল সুরক্ষা সামগ্রী ব্যবহার হচ্ছে, সেগুলোর যথাযথ বিজ্ঞান ভিত্তিক ব্যবস্থাপনা জরুরি।

তিনি যত্রতত্র মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার কৌটা ইত্যাদি ফেলে রাখায় একদিকে  যেমন দূষণ বাড়ছে অপরদিকে স্বাস্থ্য ঝুঁকি বাড়ার আশংকা রয়েছে বলেও জানান। এ সকল পরিত্যক্ত সামগ্রী নির্দিষ্ট স্থানে ফেলার জন্য সকলের প্রতি অনুরোধ জানানোর পাশাপাশি হাসপাতালের বর্জ্য ব্যবস্থাপনা যাতে স্বাস্থ্যসম্মত হয়  সেদিকে সংশ্লিষ্টদের নজর দেওয়ার আহবান জানান মন্ত্রী।

About bdlawnews

Check Also

পাপুল কাণ্ডে কুয়েতি মেজর জেনারেল বরখাস্ত

বাংলাদেশি এমপি কাজী শহীদ ইসলাম পাপুলকে আর্থিক লেনদেনে সহায়তা ও ঘুষ গ্রহণের জড়িত থাকার অভিযোগে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com