Home / আইন আদালত / শাকিব খানের বিরুদ্ধে ডিএমপি সাইবার ইউনিটে দিলরুবা খানের অভিযোগ

শাকিব খানের বিরুদ্ধে ডিএমপি সাইবার ইউনিটে দিলরুবা খানের অভিযোগ

নাটক আর সংগীতাঙ্গন কয়েকদিন ধরে নানা ইস্যুতে উত্তপ্ত। নাটকে ‘শ্লীল-অশ্লীলতা’ আর সংগীতে ‘সম্মানী-রয়্যালটি’ বিতর্ক। এবার সেটি সংক্রমিত হলো চলচ্চিত্রেও।

২৮ জুন দুপুর নাগাদ বিতর্ক উঠলো সরকারি অনুদান নিয়ে। এরপর সন্ধ্যা গড়াতেই খবরের শিরোনামে উঠে এলেন দেশের এক নম্বর নায়ক শাকিব খান। তার বিরুদ্ধে এদিন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে কপিরাইট ইস্যুতে অভিযোগ দায়ের করেন কণ্ঠশিল্পী দিলরুবা খান।

অভিযোগটি দায়ের করা হয়, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারার সূত্র ধরে। বিষয়টি নিশ্চিত করেন ব্যারিস্টার ওলোরা আফরিন।তিনি জানান, অনুমতি ছাড়া ২০১৯ সালে মুক্তি পাওয়া শাকিব খানের ‘পাসওয়ার্ড’ সিনেমায় দিলরুবা খানের ‘পাগল মন’ গানের অংশ ব্যবহার করা হয়। গানটির শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাসের পক্ষে আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন এই অভিযোগ দায়ের করেন।

ব্যারিস্টার ওলোরা আফরিন জানিয়েছেন, ‘চিত্রনায়ক শাকিব খান তার ‘পাসওয়ার্ড’ সিনেমায় গানটির পিক দুই লাইন অনুমতি ছাড়া ব্যবহার করেছেন। যা কপিরাইট করা ছিল। তিনি গানটি সিনেমায় ব্যবহার করে কপিরাইট আইন ভঙ্গ করেছেন। এজন্য গেল ফেব্রুয়ারিতে তার কাছে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে প্রথমে আইনি নোটিশ দেওয়া হয়। এরমধ্যে কয়েকবার শাকিব খানের সঙ্গে বৈঠক হলেও ফলাফল পাওয়া যায়নি। অবশেষে বাধ্য হয়েই, এই অভিযোগ দায়ের করেছি।’

শুধু শাকিব খান নয়, একই অভিযোগ দায়ের করা হয়েছে মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবির বিরুদ্ধেও। কারণ হিসেবে ওলোরা আফরিন জানান, গানটির ডিজিটাল বিপণন করেছে প্রতিষ্ঠানটি। যথারীতি এ বিষয়ে শাকিব খানের কোনও মন্তব্য পাওয়া যায়নি।
মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ সিনেমার নায়ক ও প্রযোজক শাকিব খান। এতে ব্যবহার হওয়া ‘পাগল মন’ শিরোনামে ব্যবহৃত গানে কণ্ঠ দেন অশোক সিং।

বলে রাখা দরকার, দুই অঙ্গনের দুই তারকার নামের টাইটেল খান হলেও তাদের মধ্যে পারিবারিক কোনও সম্পর্ক নেই।

About bdlawnews

Check Also

সনদের দাবিতে শিক্ষানবিশ আইনজীবীদের অনশন অব্যাহত

বাংলাদেশ বার কাউন্সিলের সনদের দাবিতে লাগাতার অনশন কর্মসূচি পালন করছেন ২০১৭ ও ২০২০ সালের প্রিলিমিনারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com