সদ্য সংবাদ
Home / আইন আদালত / আদালতে তথ্যপ্রযুক্তি ব্যবহার বিল পাসের সুপারিশ

আদালতে তথ্যপ্রযুক্তি ব্যবহার বিল পাসের সুপারিশ

করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারির চলমান সঙ্কটময় পরিস্থিতিতে ডিজিটাল মাধ্যমে বিচার কার্যক্রম চালিয়ে যাওয়ার সুযোগ রেখে উত্থাপিত ‘আদালত কর্তৃক তথ্যপ্রযুক্তি ব্যবহার বিল-২০২০’ পাসের সুপারিশ করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (২৮ জুন) কমিটির ১১তম বৈঠকে এ সুপারিশ করা হয়। জাতীয় সংসদ ভবনে কমিটির সভাপতি আবদুল মতিন খসরু সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক, মোস্তাফিজুর রহমান, মো. আব্দুল মজিদ খান, মো. শহীদুজ্জামান সরকার, শামীম হায়দার পাটোয়ারী এবং গ্লোরিয়া ঝর্ণা সরকার অংশ নেন।

বৈঠকে ‘আদালত কর্তৃক তথ্যপ্রযুক্তি ব্যবহার বিল-২০২০’ এর ওপর আলোচনা করা হয়। এসময় আইনমন্ত্রী দেশে চলমান করোনার উদ্ভুদ পরিস্থিতির কারণে বিলটি উত্থাপনের প্রেক্ষাপট, বিলটি প্রয়োগের ক্ষেত্র, সীমাবদ্ধতা, বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে এ বিলের সামঞ্জস্যতা ও প্রয়োজনীয়তা ব্যাখ্যা করে বক্তব্য দেন। বিলটি কমিটির উপস্থিত সব সদস্য পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা নিরীক্ষা মাধ্যমে সংসদে পাসের জন্য সুপারিশ করেন।

বৈঠকে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব নরেন দাস, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীরা উপস্থিত ছিলেন।

About bdlawnews

Check Also

ডি-এইট বা উন্নয়নশীল আট দেশের জোট এর সভাপতি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডি-এইট বা উন্নয়নশীল আট দেশের জোট এর সভাপতি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চার বছরের জন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com