Home / রাজনীতি / যশোর-বগুড়ার উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি

যশোর-বগুড়ার উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি

আগামী ১৪ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি। রবিবার (৫ জুন) বিকালে অনুষ্ঠিত দলটির স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। ভার্চুয়াল এ বৈঠকে লন্ডন থেকে যুক্ত থেকে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্ধৃত করে শায়রুল কবির খান বলেন, স্থায়ী কমিটির বৈঠক শেষে সন্ধ্যায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান। তিনি বলেন, করোনা মহামারির পরিস্থিতি এবং দেশের বন্যার মধ্যে নির্বাচন কমিশনের উপ-নির্বাচনের সিদ্ধান্তকে বিএনপির স্থায়ী কমিটি গ্রহণযোগ্য মনে করেনি। দেশের বর্তমান পরিস্থিতিতে ইসির উপনির্বাচন করার সিদ্ধান্ত অযৌক্তিক মনে করে বিএনপি তাতে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

প্রসঙ্গত, গত ২৯ মার্চ যশোর-৬ এবং বগুড়া-১ আসনের উপনির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও করোনাভাইরাস সংক্রমণের কারণে ভোট গ্রহণের সপ্তাহখানেক আগে তা স্থগিত করা হয়। আসন দুটির মধ্যে বগুড়ার আসন শূন্য হয় ১৮ জানুয়ারি এবং যশোরের আসন শূন্য হয় ২১ জানুয়ারি। ইতোমধ্যে আসন দুটির উপনির্বাচন অনুষ্ঠানের ৯০ দিন পার হয়েছে। সংবিধান প্রদত্ত সিইসির হাতে থাকা পরবর্তী ৯০ দিন পার হবে যথাক্রমে ১৫ ও ১৮ জুলাই। এর আগে গত ২৪ ফেব্রুয়ারি বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনে একেএম আহসানুল তৈয়ব জাকির ও আবুল হোসেন আজাদকে দলীয় মনোনয়ন দিয়েছিল বিএনপি।

About bdlawnews

Check Also

কুড়িগ্রাম-৩ আসনের এমপি করোনায় আক্রান্ত

কুড়িগ্রাম-৩ আসনের এমপি অধ্যাপক এমএ মতিন করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় পাওয়া প্রতিবেদনে তার করোনা পজিটিভ ধরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com