সদ্য সংবাদ
Home / আইন আদালত / ঈদুল আজহাকে কেন্দ্র করে সক্রিয় জালনোট প্রতারক চক্র

ঈদুল আজহাকে কেন্দ্র করে সক্রিয় জালনোট প্রতারক চক্র

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুরহাটকে কেন্দ্র করে সক্রিয় হয়েছে জালনোট প্রতারক চক্র। বাজারে জালনোট ছড়িয়ে দিতে কাজ করছে একাধিক চক্র। পশুরহাটের বেপারীরা এ চক্রের প্রধান টার্গেট।

জালনোট প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতারের পর এমন তথ্য জানতে পেরেছে নগর গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার (৭ জুলাই) নগর গোয়েন্দা পুলিশের বন্দর বিভাগ ডবলমুরিং থানাধীন চৌমুহনী এলাকা থেকে ১ লাখ ৪৭ হাজার টাকার জালনোটসহ প্রতারক চক্রের সদস্য মো. শাহ আলমকে (৬৫) গ্রেফতার করে।

তার কাছ থেকে ১০০টি ১০০০ টাকার নোট ও ৯৪টি ৫০০ টাকার নোট উদ্ধার করা হয়। এসব জালনোটের পরিমাণ মোট ১ লাখ ৪৭ হাজার টাকা।

গ্রেফতার মো. শাহ আলম ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা মন্দবাগ এলাকার আলফু মিয়ার ছেলে। তিনি চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানাধীন চৌমুহনী সুলতান কলোনিতে থাকেন বলে জানিয়েছে পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ আবুবকর সিদ্দিক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চৌমুহনী এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ৪৭ হাজার টাকার জালনোটসহ শাহ আলম নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। শাহ আলম গত দুই বছর ধরে জালনোট বাজারে ছেড়ে প্রতারণা করে আসছিলেন বলে স্বীকার করেছেন।

মোহাম্মদ আবুবকর সিদ্দিক বলেন, ঈদুল আজহার কোরবানির পশুরহাটকে কেন্দ্র করে সক্রিয় হয়েছে জালনোট প্রতারক চক্রটি। তাদের টার্গেট মূলত পশুরহাটের বেপারীরা। বাজারে জালনোট ছড়িয়ে দিতে একাধিক চক্র কাজ করছে বলে তথ্য পেয়েছি। তাদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

তিনি বলেন, পশুরহাটের বেপারী ও অন্যান্য ব্যবসায়ীদের লেনদেনের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে। নোট দেখে লেনদেন করতে হবে।

সন্দেহজনক কিছু দেখলে পুলিশকে জানাতে অনুরোধ করে অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ আবুবকর সিদ্দিক।

About bdlawnews

Check Also

লাইসেন্স নিতে ব্যর্থ হলে বন্ধ করে দেয়া হবেহাসপাতাল: সারোয়ার আলম

গাজীপুরে সিটি মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালায় স্বাস্থ্য মন্ত্রণালয় গঠিত টাস্কফোর্স। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com