Home / কোর্ট প্রাঙ্গণ / অবসর চলে গেলেন (বাবিকএ) এর সহ-সাংগঠনিক সম্পাদক এস.এম. হারুন-উর-রশিদ

অবসর চলে গেলেন (বাবিকএ) এর সহ-সাংগঠনিক সম্পাদক এস.এম. হারুন-উর-রশিদ

মিতা খাতুন, খুলনা কোর্ট রিপোর্টারঃ –

অবসরে চলে গেলেন খুলনা জেলা ও দায়রা জজ আদালতের কর্মচারী এবং বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন (বাবিকএ) এর কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক নং-১১, এবং খুলনা জেলা শাখার সিনিঃ সহঃ সভাপতি এস.এম. হারুন-উর-রশিদ। আজ (৮জুলাই) বুধবার সকাল ১১ টায় জেলা জজ আদালতের নাজিরখানায় এই বিদায়ী অনুষ্ঠানটি হয়। ১জুলাই থেকে তাঁর এই অবসর কাযর্কর হয়েছে। তবে আগামী এক বছর তি‌নি সবেতনে অবসর উত্তর ছুটিতে থাকবেন।

খুলনার জেলা জজ,মশিউর রহমান চৌধুরীর
স্বাক্ষ‌রিত এক অফিস আদেশে এ তথ‌্য জানা‌নো হয়।

এস.এম.হারুন-উর-রশিদ এর অবসর বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোঃ ইউনুস আলী, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন আদালতের নেজারত শাখার নাজির মোঃ আব্দুস সাত্তার, বিশেষ অতিথী হিসাবে উপস্হিত ছিলেন খুলনা চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নাজির মোঃ তরিকুল ইসলাম, সেরেস্তাদার মোঃ রবিউল আলম, এ,কে,এম, জাকারিয়া, ষ্টেনো গ্রাফার মোঃ আশরাফ আলী, দায়রা সহকারী সেখ মো রিপন সহ আদালতের বিভিন্ন স্তরের কর্মচারীবৃন্দ।

বিদায়ী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে প্রধান অতিথি প্রশাসনিক কর্মকর্তা মোঃ ইউনুস আলী তাঁর বক্তব্যে বলেন- অত্র জেলা জজ আদালতের একজন কর্ম-দক্ষ,দায়িত্ববোধ,সততা,নিষ্ঠা,ন্যায়পরায়ণ সর্বপরি সকলের কাছে গ্রহণযোগ্য কর্মচারী ছিলেন এস.এম.হারুন-উর-রশিদ। আমরা তাঁর অবসর পরবর্তী জীবনের সু-স্বাস্হ্য ও দীর্ঘায়ু কামনা করি।

জানা যায়, তিঁনি দীর্ঘ ৩৮ বছর ১০ মাস ২৫ দিনের কর্মজীবনের ৩০ জুন শেষ কর্মদিবস দায়িত্ব পালন করে অবসরে চলে গেছেন এস.এম. হারুন-উর-রশিদ। তিঁনি ১৯৮১ সালে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের একজন সাধারণ কর্মচারী হিসেবে যোগদান করেন। পরবর্তীতে আদালতের গুরুত্বপূর্ন দপ্তর,যেমন-বিজ্ঞ যুগ্ম জেলা জজ আদালত-১,মহাফেজখানা, নাজিরখানা,নকলখানা এবং সর্বশেষ প্রেষণে-জেলা জজ আদালতের দায়রা শাখায় একজন ন্যায়-নিষ্ঠাবান,দায়িত্বশীল কর্মচারী হিসেবে দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালনকালীন তার কর্ম দক্ষতা,
দায়িত্ববোধ,সততা,নিষ্ঠা,ন্যায়পরায়ণতা ছিল আদালতের বিচারক,কর্মচারী,আইনজীবী ও সাধারণ জনগনের কাছে গ্রহণযোগ্য।

About bdlawnews

Check Also

আইনজীবী সেজে মহুরির শুনানি, ধরা খেলেন বিচারকের হাতে

স্বয়ং মহানগর দায়রা জজের আদালতে ভার্চ্যুয়ালি শুনানি করেন আইনজীবীর সহকারী (মুহুরী)। বিষয়টি নিয়ে সন্দেহ হওয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com