সদ্য সংবাদ
Home / Uncategorized / ঢাকার আদালতসমূহ খুলে দিতে প্রধান বিচারপতিকে আইনজীবী সমিতির চিঠি
ঢাকা আইনজীবী স‌মি‌তি

ঢাকার আদালতসমূহ খুলে দিতে প্রধান বিচারপতিকে আইনজীবী সমিতির চিঠি

স্বাস্থ্য বিধি মেনে এবং শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রেখে ঢাকার সংশ্লিষ্ট সকল আদালতসমূহ খুলে দিতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে চিঠি পাঠিয়েছে ঢাকা আইনজীবী সমিতি।

৮ জুলাই বুধবার সমিতির পক্ষে সাধারণ সম্পাদক মোঃ হোসেন আলী খান এ চিঠি পাঠান।

ঢাকা আইনজীবী সমিতির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট এইচ এম মাসুম এ তথ্য নিশ্চিত করেছেন।

চিঠিতে বলা হয়, ঢাকা আইনজীবী সমিতির বিশ্বের সর্ববৃহৎ আইনজীবী সমিতি। বর্তমানে সমিতির সদস্য সংখ্যা ২৫ হাজারের ঊর্ধ্বে। করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতির কারণে করোনা উপসর্গ নিয়ে ইতোমধ্যে ঢাকা আইনজীবী সমিতির বেশ কয়েকজন সদস্য মৃত্যুবরণ করেছেন। তবুও দীর্ঘদিন আদালতের নিয়মিত কার্যক্রম বন্ধ থাকার ফলে সমিতির বিপুল সংখ্যক আইনজীবী ভার্চ্যুয়াল আদালতে শুনানি হতে বিরত থাকার কারণে আইনপেশা স্থবির হয়ে পড়েছে। পাশাপাশি বিচারপ্রার্থী জনগণ ন্যায় বিচার বঞ্চিত হচ্ছেন। বিপুল সংখ্যক আইনজীবী আর্থিক সমস্যায় জর্জরিত হয়ে পড়েছেন। ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সদস্যবৃন্দ ও বিভিন্ন আইনজীবী সংগঠন নিয়মিত আদালত খুলে দেয়ার দাবীতে সমিতি প্রাঙ্গণে সভা-সমাবেশ করে যাচ্ছেন এবং স্মারক লিপি প্রধান করছেন।

এমতাবস্থায় আইনজীবী ও বিচারপ্রার্থী জনগণের কথা চিন্তা করে ঢাকার সংশ্লিষ্ট সকল আদালতের স্বাভাবিক বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য প্রধান বিচারপতির আদেশ অত্যন্ত জরুরি ও মানবিক বিষয় হয়ে দাঁড়িয়েছে উল্লেখ করে ঢাকা আইনজীবী সমিতি তথা দেশের বিপুল সংখ্যক আইনজীবী ও বিচারপ্রার্থী জনগণের স্বার্থে করোনা দুর্যোগকালীন মানবিক বিবেচনায় স্বাস্থ্য বিধি মেনে ঢাকার সংশ্লিষ্ট সকল আদালত খুলে দেওয়ার প্রার্থনা জানানো হয়।

About bdlawnews

Check Also

হাইকোর্টে মামলা পরিচালনায় মানতে হবে ৫ দফা নির্দেশনা

আগামী বুধবার থেকে শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচার কাজ শুরু হচ্ছে। এ কারণে মামলা ও আবেদন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com