সদ্য সংবাদ
Home / করোনা ভাইরাস / বগুড়ায় আরও ৪৮ জনের করোনা শনাক্ত

বগুড়ায় আরও ৪৮ জনের করোনা শনাক্ত

বগুড়ায় আরও ৪৮ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৩ হাজার ৬৫৬ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন।

শনিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

বগুড়ার সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ডা. ফারজানুল হক সকাল ১১টায় অনলাইন ব্রিফিংয়ে জেলার দু’টি পিসিআর ল্যাবে ১০ জুলাই করা করা ২৫৭টি নমুনার ফলাফল বিশ্লেষণ করেন।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ২৩ জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে ৬৯টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ২৫টি।

ডা. ফারজানুল হক জানান, বগুড়া জেলায় করোনা আক্রান্তদের মধ্যে ৯ জুলাই সকাল ১১টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮২ জন সুস্থ হয়েছেন। ফলে জেলায় এ পর্যন্ত মোট ১ হাজার ৬৯৯ জন সুস্থ হলেন। তবে একই সময়ে করোনা আক্রান্ত হয়ে আরও একজন মৃত্যুবরণ করায় মোট মৃতের সংখ্যা এখন ৬৭ জনে দাঁড়িয়েছে।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ১ এপ্রিল বগুড়ায় প্রথম একজনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে। সেই থেকে ১০ জুলাই পর্যন্ত জেলায় মোট ২১ হাজার ৮৩৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ১৯ হাজার ৪৮০টির ফলাফল পাওয়া গেছে।

ডা. ফারজানুল আরও জানান, নতুন করে আক্রান্ত ৪৮ জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে যদি প্রয়োজন হয় তাহলে তাদেরকে হাসপাতালে যোগাযোগ বলতে বলা হয়েছে।

About bdlawnews

Check Also

বগুড়ায় নানীর হাতে ৬ বছরের নাতি খুন

বগুড়া নন্দীগ্রামের তেতলাগাড়ী গ্রামের ৬ বছরের অবুঝ শিশু সিয়াম, কয়েক বছর আগে হারিয়েছে নিজের পিতা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com