সদ্য সংবাদ
Home / আইন আদালত / প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগ বসছে সোমবার

প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগ বসছে সোমবার

করোনা প্রাদুর্ভাবের মধ্যেই প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আগামীকাল সোমবার (১৩ জুলাই) সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারিক কার্যক্রম শুরু হচ্ছে।

রবিবার (১২ জুলাই) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে থাকা কার্যতালিকা থেকে এ তথ্য জানা গেছে।

কার্যতালিকার তথ্য অনুসারে আগামীকাল সোমবার (১২ জুলাই) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে (৬ বিচারপতি) মোট ২০ টি মামলা শুনানির জন্য তালিকাভূক্ত করা হয়েছে।

এদিকে আজ রবিবার (১২ জুলাই) আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ বসার বিষয়ে আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা একটি বিজ্ঞপ্তি জারি করেন।
রবিবার (১২ জুলাই) সুপ্রিম কোর্ট আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশের প্রধান বিচারপতি দেশব্যাপী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ রোধকল্পে এবং শারীরিক উপস্থিতি ব্যতিরেকে আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন, ২০২০ (অধ্যাদেশ নং-০১, ২০২০) এবং অত্র কোর্ট কর্তৃক প্রণীত প্রাকটিস ডাইরেকশন অনুসরণ করে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ভার্চুয়াল কোর্টের মাধ্যমে বিচারকার্য পরিচালিত হবে মর্মে অনুমোদন প্রদান করেছেন।’

‘বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ভার্চুয়াল কোর্টে প্রতি সপ্তাহের সোমবার ও বৃহস্পতিবার সকাল ১০ টা হতে দুপুর ১ টা ১৫ মিনিট পর্যন্ত শুনানী গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রসঙ্গত, এর আগে করোনা পরিস্থিতি বিবেচনায় গত ২৫ মার্চের পর থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারিক কার্যক্রম বন্ধ হয়ে যায়।

About bdlawnews

Check Also

পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ৭ সদস্য গ্রেফতার

বিশ্ববিদ্যালয় ভর্তি ও ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সাত সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com