সদ্য সংবাদ
Home / করোনা ভাইরাস / বগুড়ায় ২৪ ঘণ্টায় আরও ৫২ জন করোনায় আক্রান্ত

বগুড়ায় ২৪ ঘণ্টায় আরও ৫২ জন করোনায় আক্রান্ত

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় আরও ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন সকাল ১১টায় অনলাইনে ব্রিফিংয়ে ১২ জুলাই বগুড়ার দু’টি পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২৫৪টি নমুনার ফলাফলের তথ্য তুলে ধরেন। তিনি জানান, ১১ জুলাই সকাল ১১টার পর থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় নতুন করে ৫২ জন করোনায় আক্রান্ত হওয়া জেলায় মোট আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ৭৬৩ জন। আক্রান্তদের মধ্যে নতুন করে আরও ৬০ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট এক হাজার ৮৩৭ জন সুস্থ হলেন। তবে আশার কথা হলো ওই সময়ের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আর কারও মৃত্যু হয়নি। মোট মৃত্যুর সংখ্যা ৭০ জনেই অপরিবর্তিত রয়েছে।

জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্রা ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, ১২ জুলাই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ২৭ জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ৬৬টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে আরও ২৫টি। নতুন আক্রান্ত ৫২ জনের মধ্যে সদরের বাসিন্দা ৩৪ জন। এছাড়া ধুনটের ৫ জন, শাজাহানপুরের ৪ জন, কাহালুর ২ জন, দুপচাঁচিয়ার ২ জন এবং গাবতলী, শেরপুর, শিবগঞ্জ, সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলার আরও একজন করে ৫ জন আক্রান্ত হয়েছেন।

গত ১ এপ্রিল বগুড়ায় প্রথম একজনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে। সেই থেকে ১২ জুলাই পর্যন্ত জেলায় পরীক্ষার জন্য মোট ২২ হাজার ৪৯৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে এর মধ্যে ১৯ হাজার ৯৯৬টির ফলাফল পাওয়া গেছে।

About bdlawnews

Check Also

করোনায় মারা গেলেন সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু

করোনাভাইরাসে আক্রান্ত সাবেক আইন মন্ত্রী আবদুল মতিন খসরু মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com