Home / আইন আদালত / সেপ্টেম্বরে লিখিত পরীক্ষা গ্রহণের ঘোষণা কাল্পনিক: শিক্ষানবিশ আইনজীবীরা
সুপ্রিম কোর্টে শিক্ষানবিশ আইনজীবীদের অনশন

সেপ্টেম্বরে লিখিত পরীক্ষা গ্রহণের ঘোষণা কাল্পনিক: শিক্ষানবিশ আইনজীবীরা

লিখিত পরীক্ষার সম্ভাব্য সূচি নিয়ে গণমাধ্যমে প্রকাশিত বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূনের বক্তব্য কাল্পনিক ঘোষণা উল্লেখ করে দাবী আদায় না হওয়া পর্যন্ত অনশন কর্মসূচি অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষানবিশ আইনজীবীরা।

সোমবার (১৩ জুলাই) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে চলমান অনশন কর্মসূচি থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন আন্দোলনের নেতৃত্বপ্রদানকারীদের মধ্যে অন্যতম সুমনা আক্তার লিলি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সুমনা আক্তার লিলি বলেন, সেপ্টেম্বর মাসে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার বিষয়ে বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান যে বক্তব্য দিয়েছেন বর্তমান পরিস্থিতিতে এর বাস্তবায়ন সম্ভব নয়।

শিক্ষানবিশ আইনজীবীদের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে বলা হয়, এছাড়া পরীক্ষার কেন্দ্র কিংবা পরীক্ষা গ্রহণের জন্য কোন নির্দিষ্ট তারিখের বিষয়ে তিনি স্পষ্ট করে কিছু বলেননি। যেহেতু বার কাউন্সিলের পরীক্ষাগুলো শিক্ষাপ্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়, সেহেতু সেপ্টেম্বরের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে স্বাভাবিক কার্যক্রম শুরু না হলে পরীক্ষা গ্রহণের জন্য তিনি কি ব্যবস্থা গ্রহণ করবেন সেটিও উল্লেখ করেননি।

এমতাবস্থায় লিখিত পরীক্ষার সম্ভাব্য সূচি সংক্রান্ত বক্তব্য একটি কাল্পনিক ঘোষণা ছাড়া কিছু নয় জানিয়ে দাবী আদায় না হওয়া পর্যন্ত অনশন কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে শিক্ষানবিশ আইনজীবীরা।

প্রসঙ্গত, গত ৭ জুলাই থেকে ২০১৭ ও ২০২০ সালের প্রিলিমিনারি (নৈর্ব্যক্তিক) পরীক্ষায় উত্তীর্ণ প্রায় ১৩ হাজার শিক্ষানবীশ আইনজীবীকে বাংলাদেশ বার কাউন্সিল থেকে গেজেট প্রকাশের মাধ্যমে আইনজীবী সনদ প্রদানের দাবিতে সুপ্রিম কোর্ট চত্বরে অনশন করছেন তারা।

About bdlawnews

Check Also

চুয়াডাঙ্গা আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী পরিষদের জয়

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী ও সমমনা আইনজীবী পরিষদ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com