সদ্য সংবাদ
Home / কোর্ট প্রাঙ্গণ / কাফনের কাপড় পরে শিক্ষানবিশদের অনশন নিজস্ব প্রতিনিধি ॥

কাফনের কাপড় পরে শিক্ষানবিশদের অনশন নিজস্ব প্রতিনিধি ॥

কাফনের কাপড় পরে শিক্ষানবিশদের অনশন
নিজস্ব প্রতিনিধি ॥
দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রতীকী অনশন চলবে বলে ঘোষণা দিয়েছে অনশনরত শিক্ষানবিশ আইনজীবীরা। বৃহস্পতিবার (১৬ জুলাই) অনশনের ১০তম দিন। কাফনের কাপড় পরে অনশন করছে তারা। রাজধানীর বাংলামটরে বার কাউন্সিল অস্থায়ী কার্যালয় বোরাক টাওয়ারের সামনে খোলা আকাশের নিচে প্রখর রোদের মধ্যে বসে সকাল ১০টা থেকে এই কর্মসূচি শুরু হয়েছে। শ্লোগানে শ্লোগানে মুখরিত অনশনস্থল। চলবে বিকেল ৪টা পর্যন্ত ।

অনশনরত শিক্ষানবিশ আইনজীবী উত্তম কুমার তারণ এ প্রতিবেদককে বলেন, সহানুভূতি জানিয়ে আমাদের দাবির সাথে একাত্মতা প্রকাশ করেছেন অনেক সিনিয়র আইনজীবী এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধও করেছেন তারা। কিন্তু গত ১০দিন অনশন অব্যাহত থাকলেও অনশনস্থলে আসেননি বার কাউন্সিলের কোন দায়িত্বশীল কর্মকর্তা। উপরন্তু বিভ্রান্তমূলক বক্তব্য দিচ্ছেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই কর্মসূচি চলবে। প্রয়োজনে আমরা আগামী ঈদের দিনও রাজপথে থাকবো।
তিনি আরো বলেন, কয়েকজন মন্ত্রী ও সংসদ সদস্য আমাদের দাবীকে যৌক্তিক বলে সমর্থন করেছেন। এছাড়াও বিভিন্ন জনের সমর্থন আদায় কার্যক্রম অব্যাহত রয়েছে।
প্রসঙ্গত, করোনা পরিস্থিতির কারণে ২০১৭ ও ২০২০ সালে এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণদের লিখিত ও ভাইভা পরীক্ষা না নিয়ে সরাসরি গেজেট প্রদানের মাধ্যমে আইনজীবী তালিকাভুক্তিকরণের দাবিতে গত মঙ্গলবার (৭ জুলাই) বিকেল থেকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সোনালী ব্যাংকের সামনে আমরণ অনশন শুরু করেন শিক্ষানবিশ আইনজীবীরা। অনশনের অষ্টম দিনে অনশনস্থল পরিবর্তন করে রাজধানীর বাংলামটরে বার কাউন্সিল অস্থায়ী কার্যালয় বোরাক টাওয়ারের সামনে প্রতীকী অনশন করছে তারা।

About bdlawnews

Check Also

হাইকোর্টে সাংবাদিক কাজলের জামিন, মুক্তিতে ‘বাধা নেই’

রাজধানীর কামরাঙ্গীরচর ও হাজারীবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ফটোসাংবাদিক সফিকুল ইসলাম কাজলের জামিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com