সদ্য সংবাদ
Home / আইন আদালত / প্রধান বিচারপতির বাসবভন অভিমুখে আইনজীবীদের পদযাত্রায় পুলিশি বাধা

প্রধান বিচারপতির বাসবভন অভিমুখে আইনজীবীদের পদযাত্রায় পুলিশি বাধা

স্বাস্থ্য বিধি মেনে নিয়মিত আদালত খুলে দেওয়ার দাবীতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের বাসবভন অভিমুখে আইনজীবীদের পদযাত্রায় বাধা প্রদান করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) সাধারণ আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে প্রধান বিচারপতির বাসবভন অভিমুখে আইনজীবীদের পদযাত্রায় সুপ্রিম কোর্টের মেইন গেইট তালাবদ্ধ করে পুলিশি পাহারা বসিয়ে বাধা প্রদান করা হয়।

পরে পুলিশি বাধার প্রতিবাদে সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে সংগঠনের আহ্বায়ক অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদীর সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বলা হয়, গত ২১ জুন প্রধান বিচারপতির কাছে স্বাস্থ্য বিধি মেনে দেশের সব আদালতে নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু করার জন্য আবেদন জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। প্রায় এক মাস হতে চললেও এখনো কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

বিচারপ্রার্থী সাধারণ জনগণ ও দেশের ৬০ হাজার আইনজীবীদের জীবিকার স্বার্থে অবিলম্বে সুপ্রিম কোর্ট সহ সকল আদালতে স্বাভাবিক কার্যক্রম শুরু করার দাবি জানান সমাবেশে উপস্থিত আইনজীবীরা।

এছাড়াও আদালত অঙ্গন থেকে দুর্নীতি মূলোৎপাটন করা সহ ২০২১ সালের আদালতের সকল ঐচ্ছিক ছুটি বাতিল করার দাবিও জানানো হয় সমাবেশে।

পাশাপাশি বিনাসুদে আইনজীবী প্রতি পাঁচ লাখ টাকা ব্যাংক থেকে ঋণের ব্যবস্থা করা এবং প্রায় চার মাস আদালত বন্ধ রাখায় দেশের ৬০ হাজার আইনজীবীর প্রত্যেককে এক লাখ টাকা করে প্রণোদনা প্রদানের দাবি জানানো হয়।

About bdlawnews

Check Also

বগুড়ার গোকুলে পিন্টু দম্পত্তির বিরুদ্ধে দ্বৈত ভোটার হওয়ার মামলায় আদাল‌তে চার্জশীট দাখিল

এস আই সুমন,স্টাফ রিপোর্টারঃ জন্ম তারিখ ও এলাকা পরিবর্তন করে দ্বৈত ভোটার হওয়ার অপরাধে বগুড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com