সদ্য সংবাদ
Home / আইন আদালত / রিজেন্ট জালিয়াতি: ক্ষতিপূরণের ঘোষণা চেয়ে উকিল নোটিস

রিজেন্ট জালিয়াতি: ক্ষতিপূরণের ঘোষণা চেয়ে উকিল নোটিস

পাশাপাশি রিজেন্ট হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষা জালিয়াতিতে ভুক্তোভোগীদের তালিকা প্রকাশেরও দাবি জানানো হয়েছে নোটিসে।

শিশু ও মানবাধিকার সংগঠন চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের পরিচালকের পক্ষে আইনজীবী আব্দুল হালিম রোববার দুপুরে ইমেইলে স্বাস্থ্য সচিব, স্বরাষ্ট্র সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালককে ওই নোটিস পাঠিয়েছেন।

আইনজীবী আব্দুল হালিম বলেন, “প্রাথমিকভাবে আমরা চেয়েছি, রিজেন্ট হাসপাতালের মাধ্যমে যারা ভুক্তোভোগী, তাদের একটি তালিকা প্রকাশ করা হোক।

“এছাড়া রিজেন্ট হাসপাতাল থেকে ভুয়া সনদ দেওয়ার ফলে যারা বিভিন্ন বিড়ম্বনায় পড়েছেন, ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের পরিবারের জন্য ১০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়েছি। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরকে এ ঘোষণা দিতে বলা হয়েছে।”

এ আইনজীবী বলেন, বাংলাদেশের সংবিধান সবাইকে বেঁচে থাকার অধিকার দিয়েছে। সেই বেঁচে থাকার অধিকারের অবিচ্ছিন্ন অংশ হলো যথাযথ স্বাস্থ্যসেবা বা স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা।

“সাংবিধানিকভাবে, আইনগতভাবে দেশের স্বাস্থ্যসেবা ব্যবস্থা নিশ্চিত করার দায়িত্ব স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের। তারা যদি দেখভাল না করেন, পর্যবেক্ষণটা না করেন, তাহলে মানুষ কোথায় যাবে?”

দেশে যেসব হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারে কোভিড-১৯ পরীক্ষা ও চিকিৎসা দেওয়া হয়, সেসব প্রতিষ্ঠানের তালিকা প্রকাশেরও আরজি জানানো হয়েছে নোটিসে।

About bdlawnews

Check Also

সৌদিতে প্রথমবারের মতো বাংলাদেশি গৃহকর্মী হত্যার বিচার শুরু

পরিবারের হাল ধরতে বিদেশে পাড়ি জমানো নারী শ্রমিকের মৃত্যু কিংবা অত্যাচারের খবর নতুন নয়। পরিসংখ্যান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com