সদ্য সংবাদ
Home / আইন আদালত / ডিএনসিসির সাবেক কাউন্সিলরের জামিন হয়নি হাইকোর্টে

ডিএনসিসির সাবেক কাউন্সিলরের জামিন হয়নি হাইকোর্টে

অর্থপাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুই মামলায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩২ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাবিবুর রহমান ওরফে ‘পাগলা মিজান’ এর জামিন হয়নি হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চে।

রোববার (১৯ জুলাই)০ হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এর ভার্চুয়াল বেঞ্চে। শুনানী শেষে হাইকোর্ট মামলা দুটির জামিন আবেদন নিয়মিত বেঞ্চে শুনানি হবে মর্মে আদেশ দেন।

আদালতে আজ আবেদনকারীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী মোহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন ও মো. জাকির হোসেন সরদার। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান ও মো. আশরাফ উদ্দিন ভূঁইয়া।

এর আগে চলতি বছরের ২৮ জানুয়ারি দুই মামলায়ই তার জামিনের আবেদন খারিজ করেন ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালত। ক্যাসিনোবিরোধী শুদ্ধি অভিযানের সময় গত বছরের ১১ অক্টোবর গ্রেফতার হন হাবিবুর রহমান ওরফে পাগলা মিজান।

অর্থপাচার মামলায় তার বাসায় অভিযান চালিয়ে বিভিন্ন ব্যাংকের কয়েকটি চেক, একটি মানি রিসিট, ছয়টি এফডিআর, একটি ডিপোজিট স্লিপ নিয়ে মোট সাত কোটি ৫৯ লাখ ৯০ হাজার টাকার চেক ও এফডিআর জব্দ করা হয়। এ ঘটনায় ১২ অক্টোবর তার বিরুদ্ধে রাজধানীর মোহাম্মদপুর থানায় মানিলন্ডারিং আইনে মামলা (নম্বর-৩১) করে র‍্যাব।

মামলাটির এজাহারে বলা হয়, তিনি ভীতি সৃষ্টি করে টেন্ডারবাজি, গরুর হাট দখল, চাঁদাবাজি করে স্বনামে-বেনামে বিপুল অর্থবৈভবের মালিক হয়েছেন। তার কাছ থেকে জব্দ করা চেকগুলো ও এফডিআরের অর্থের উৎস তিনি দেখাতে পারেননি এবং এ বিষয়ে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। এর ফলে আসামি হাবিবুর রহমান মিজান মানিলন্ডারিং আইন ২০১২ (সংশোধন/২০১৫) এর ৮/২ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলে প্রতীয়মান হয়।

পরে গত বছরের ৬ নভেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ মিজানের বিরুদ্ধে ৩০ কোটি ১৬ লাখ ৮৭ হাজার ৩৩১ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আরেকটি মামলা করে দুদক। মামলাটি করেন দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

এর আগে গত মাসের ২১ তারিখ অনুরূপ আদেশ হয়েছিল। মিজানের স্ত্রী মনি রহমান করোনাভাইরাসে গত ২৪ জুন মৃত্যুবরণ করায় এই গ্রাউন্ডে দুই মামলায় নতুন করে তার পক্ষে জামিন আবেদন করা হয়েছিল।

About bdlawnews

Check Also

চিকিৎসকের পরিচয়পত্র দেখা নিয়ে সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট বদলি

ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদকে বরিশাল বিভাগে বদলি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com