Home / আইন আদালত / আটকের ২২ দিন পর খুলনার ২ পাটকল শ্রমিকের জামিন

আটকের ২২ দিন পর খুলনার ২ পাটকল শ্রমিকের জামিন

আটকের ২২ দিন পর জামিনে মুক্তি পেলেন পাটকল রক্ষা যুব আন্দোলন কমিটির দুই সদস্য নুরুল ইসলাম ও ওলিয়ার রহমান। রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ ঘোষণার পর গত ৫ জুলাই দিবাগত রাতে তাদের সাদা পোশাকের পুলিশ সদস্যরা বাসা থেকে তুলে নিয়ে যান বলে অভিযোগ ওঠে। পরে ৬ জুলাই বিকালে দৌলতপুর থানা পুলিশের ওপর হামলা মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের কারাগারে পাঠানো হয়।

জামিন পাওয়া শ্রমিক নুরুল ইসলাম জানান, খুলনা মহানগর ও দায়রা জজকোর্টে গত ২৮ জুলাই তাদের জামিন আবেদন করা হয়। বুধবার শুনানির পর আদালতের বিচারক তাদের জামিন মঞ্জুর করেন। বুধবার দুপুরে খুলনা জেলখানা থেকে তারা ছাড়া পেয়েছেন।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিকায়নের মাধ্যমে পাটকল চালু করবেন। কিন্তু যে সব দুর্নীতিবাজদের কারণে লাভজনক পাট খাত আজ লোকসানি খাতে পরিণত হলো তাদের বিচার করার জোর দাবি জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, পাটকল বন্ধের পরিপ্রেক্ষিতে গত ৫ জুলাই যুব পাট শিল্প রক্ষা কমিটির এক বৈঠক ইস্টার্ন জুট মিল এলাকায় অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে বন্ধ হওয়া পাটকল ও শ্রমিক বাঁচানোর প্রেক্ষাপট নিয়ে আন্দোলন চাঙ্গা করা সংক্রান্ত বিষয়ে জানার জন্য রাতেই সাদা পোশাকের পুলিশ তাদের তুলে নেয়। পরদিন তাদের নতুন রাস্তায় পুলিশ বক্স ভাঙচুরের মামলায় আটক দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়।

৫ জুলাই রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের প্রেক্ষিতে যুব পাট শিল্প রক্ষা কমিটির যুগ্ম আহ্বায়ক মোঃ শামশেদ আলম শামসেরের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট খুলনা জেলা সভাপতি জনার্দন দত্ত নান্টু, যুব পাট শিল্প রক্ষা কমিটির আহ্বায়ক মো. নুরু ইসলাম, যুগ্ম আহ্বায়ক মো. অলিয়ার রহমান, সদস্য মো. পিপলু সরদার, মো. ইলিয়াস হোসেন, হাসিবুর রহমান, মোহাম্মদ আলম, মো. শামস শারফিন, মোহাম্মদ রানা, মোহাম্মদ দুলাল সরদার, মো. মিলন হোসেন, মো. রবিউল সরদার, মোহাম্মদ মনিরুজ্জামান মনির প্রমুখ।

About bdlawnews

Check Also

সাবেক ভিপি নুরের বিরুদ্ধে প্রতিবেদন ৫ জানুয়ারি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com