সদ্য সংবাদ
Home / আইন আদালত / ‘পা’ কেটে মোবারক হত্যা: এবার প্রধান শিক্ষক কায়েছ গ্রেপ্তার

‘পা’ কেটে মোবারক হত্যা: এবার প্রধান শিক্ষক কায়েছ গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার থানাকান্দিতে দেহ থেকে ‘পা’ কেটে বিচ্ছিন্ন করে নৃশংসভাবে হত্যা করা মোবারক হত্যাকাণ্ডের অন্যতম আসামি প্রধান শিক্ষক আবু কায়েছ (৪০) কে অবশেষে আজ মঙ্গলবার দুপুরে কাইতলা থেকে গ্রেপ্তার করেছে নবীনগর থানার পুলিশ। ধৃত আবু কায়েছ স্থানীয় গৌরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।

পুলিশ ও এলাকাবাসী জানায়, গত ১২ এপ্রিল উপজেলার থানাকান্দিতে গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় কাউছার মোল্লা ও চেয়ারম্যান জিল্লুর রহমানের সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে মোবারক মিয়া নামের এক রিকশাচালককে নৃশংসভাবে খুন করা হয়। হামলাকারীরা মোবারকের দেহ থেকে ‘পা’ কেটে নিয়ে গ্রামে আনন্দ মিছিলও করে। এ ঘটনায় ১০৮ জনকে আসামি করে নবীনগর থানায় মামলা হয়। পুলিশ ইতিমধ্যে দুই গ্রুপের দুই শীর্ষনেতাসহ মোট ৩৩ জনকে গ্রেপ্তার করেছে।

নবীনগর থানার ওসি প্রভাষ চন্দ্র ধর গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান, ‘কায়েছকে মঙ্গলবার দুপুরে কাইতলা থেকে গোপন সংবাদের ভিত্তিতে গ্রেপ্তার করে পুলিশ। এ নিয়ে হত্যাকাণ্ডে ৩৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

প্রসঙ্গত, মোবারক হত্যা মামলায় ১০৮ জনের মধ্যে ধৃত শিক্ষক আবু কায়েছ ও সরকারি চাকরি করে এমন তার আপন আরো দুই ভাই (পলাতক) এ মামলার এজাহারভুক্ত আসামি। তবে অভিযোগ আছে, কেবল  হয়রানি করার উদ্দ্যেশেই গ্রাম্য দলাদলিতে সম্পূর্ণ ষড়যন্দ্রমূলকভাবে প্রতিপক্ষের লোকজন সরকারি চাকরি করা এই তিন ভাইকে মোবারক হত্যা মামলায় আসামি করেছে।

About bdlawnews24

Check Also

জেএমবির ভারপ্রাপ্ত আমির রেজাউল হক রেজা গ্রেফতার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ভারপ্রাপ্ত আমির রেজাউল হককে (৩৭) গ্রেফতার করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com