সদ্য সংবাদ
Home / আন্তর্জাতিক / বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ৪৪ হাজারের বেশি

বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ৪৪ হাজারের বেশি

বিশ্বে করোনাভাইরাসে ৭ লাখ ৪৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। বুধবার (১২ আগস্ট) সকালে ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা যায়।

ওয়েবসাইটির দেওয়া তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৭ লাখ ৪৪ হাজার ৬৯১ জন। আক্রান্ত হয়েছেন ২ কোটি ৫০ লাখ ৫ হাজার ১৪৪ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৩৪ লাখ ২৭ হাজার ২৬৬ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৫৩ লাখ ৫ হাজার ৯৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৭ হাজার ৭৪৯ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৩ হাজার ৯৯ জনের। আর আক্রান্ত হয়েছে ৩১ লাখ ১২ হাজার ৩৯৩ জন।

তৃতীয় স্থানে থাকা মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৫৩ হাজার ৩ জন। মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৮৫ হাজার ৮৩৬ জন।

এছাড়া ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪৬ হাজার ৬২৮ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ১২ হাজার ৭৮৯ জন।

এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় ৪৬ হাজার ১৮৮ জনের মৃত্যু ও ২৩ লাখ ২৮ হাজার ৪০৫ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৭১২ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

About bdlawnews24

Check Also

করোনায় আইনাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া

করোনা ভাইরাসের করাল গ্রাসে আইনাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। একের পর এক বিয়োগাত্মক ঘটনায় আইনজীবী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com