সদ্য সংবাদ
Home / অনিয়ম / সিরাজগঞ্জের বেলকুচিতে সরকারী হাসপাতালে টাকার বিনিময়ে চিকিৎসা সেবা

সিরাজগঞ্জের বেলকুচিতে সরকারী হাসপাতালে টাকার বিনিময়ে চিকিৎসা সেবা

সেলিম রেজা: জেলার বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং সুপারভাইজার লাভলী ইয়াছমিন হাসপাতা‌লের চেম্বারে বসে রোগির কাছ থেকে ভিজিট নিয়ে রোগী দেখছেন এমন অভিযোগ পাওয়া যায়।

জানা গেছে, নার্সিং সুপার ভাইজার দীর্ঘ দিন ধরে বেলকুচি হাসপাতালে নার্স হিসেবে কর্মরত। তিনি চেম্বার বসে হাসপাতালের টিকেট ব্যতিত ব্যক্তিগতভাবে ১শত টাকা ভিজিটের মাধ্যমে রোগী দেখেন। এছাড়া আবাসিক বাসায়ও চেম্বার করে প্রতিদিন প্রায় ৪০ থেকে ৫০ জন রোগী দেখেন।

সরজমিনে গিয়ে দেখা যায়, সোমবার (১৭ আগষ্ট) সকালে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যা বিশিষ্ট ভবনে তিন তলা নাসিং সুপারভাইজার রুমে লাভলী ইয়াছমিন রোগীদের লাইন করে দাড় করিয়ে ১শত টাকার ভিজিটের মাধ্যমে রোগী দেখছেন। এ সময় গাছাবাড়ি গ্রামে রোগী বুলবুলি খাতুন নার্সিং সুপারভাইজারের রুম থেকে বের হওয়ার পর সাংবাদিকদের কথোপকথনে বলেন ১শত টাকা ভিজিট দিয়ে লাভলী আপাকে দেখালাম, এর আগেও ১শত টাকা ভিজিট দিয়ে দেখেয়েছি। এমন তথ্য পাওয়া যায় অন্যান্য রোগীদের কাছ থেকে।

এ ছাড়াও অনেক দালালের মাধ্যমে নার্সিং সুপারভাইজার লাভলী ইয়াছমিনের আবাসিক বাসায় ও হাসপাতালে রোগী এসে চিকিৎসা নিচ্ছে। এ বিষয়ে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং সুপারভাইজার লাভলী ইয়াছমিন রোগী দেখার কথা স্বীকার করে বলেন, দীর্ঘ দিন ধরে আমি এই হাসপাতালে থাকার কারনে অনেকের সাথে পরিচিত হয়েছি। যার কারণে আমার পরিচিত লোকজন আমার কাছে আসে। আমি প্রথমে পরার্মশ দেই হাসপাতালের টিকিট কেটে ডাক্তার দেখাতে কিন্তু তারা আমার কাছে দেখাবেন। টাকা নেওয়ার বিষয়ে জানতে চাইলে নার্সিং সুপারভাইজার বলেন রোগীরা আমাকে খুশি হয়ে কিছু টাকা দিয়ে থাকেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোফাখখারুল ইসলাম জানান, নার্সিং সুপারভাইজার ভিজিট নিয়ে রোগী দেখেন এটা তার জানানেই। অনিয়ম থাকলে তাঁর বরাবর লিখিত অভিযোগ দেয়ার পরামর্শ দেন।

About bdlawnews

Check Also

দুর্নীতির অভিযোগ যাচাইয়ে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

শিক্ষক নিয়োগে নিজের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ যাচাইয়ে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com