সদ্য সংবাদ
Home / আইন আদালত / ক্রসফায়ারের ভয় ও মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে ৮ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

ক্রসফায়ারের ভয় ও মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে ৮ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা দাবি ও মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানার আট পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

বুধবার (১৯ আগস্ট) মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে মামলাটি করেন বায়েজিদ বোস্তামী থানা এলাকার ব্যবসায়ী মো. আবদুল ওয়াহেদ। পরে আদালত মামলাটি আমলে নিয়ে নগর পুলিশকে তদন্তের নির্দেশ দেন।

অভিযুক্ত আট পুলিশ সদস্য হলেন- বায়েজিদ বোস্তামী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সহিদুল ইসলাম, এসআই মো. নুর নবী, এএসআই অমিত ভট্টাচার্য, এএসআই মো. শরিফুল ইসলাম, এসআই গোলাম মো. নাছিম হোসেন, এএসআই মো. আশরাফুল ইসলাম, কনস্টেবল মো. সোলাইমান, কনস্টেবল ফৌজুল করিম ও পুলিশ সোর্স ডোনার রুবেল।

মামলার এজাহারে বলা হয়, গত ১৩ জুলাই বায়েজিদ বোস্তামীর জামাল কলোনি এলাকা থেকে বিনা কারণে বাদীকে থানায় নিয়ে মারধর করা হয় এবং ২ লাখ টাকা দাবি করা হয়। টাকা দিতে অপারগতা জানালে মাদক আইনে বাদী ও আরও কয়েকজনের নামে মামলা করা হয়। মামলা হালকা করতেও পুলিশ সদস্যরা টাকা দাবি করেন বলে এজাহারে উল্লেখ করেন বাদী।

বাদীপক্ষের আইনজীবী মো. আলমগীর বলেন, বায়েজিদ বোস্তামী থানা এলাকার ব্যবসায়ী আবদুল ওয়াহেদকে বাড়ি থেকে তুলে নিয়ে ক্রসফায়ারের ভয় দেখিয়ে অর্থ আদায় এবং পরে মাদক মামলা দিয়ে আদালতে চালান দেয়া হয়। মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে হয়রানি করায় দণ্ডবিধির ৩৮৫, ৩৯৫, ১৬১, ২৯৮, ৪২০, ১০৯, ৫০৬ (২) ও ৩৪ ধারা অনুযায়ী বায়েজিদ বোস্তামী থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সহিদুল ইসলামসহ আট পুলিশ সদস্য ও এক সোর্সের বিরুদ্ধে মামলা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনারকে (উত্তর) তদন্তের নির্দেশ দেন।

About bdlawnews

Check Also

একটি চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে দেশ ছার‌লেন আনভীরের স্ত্রীসহ আট সদস্য

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের স্ত্রী, পরিবারের সদস্য ও গৃহকর্মীসহ আট জন আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com