সদ্য সংবাদ
Home / আইন আদালত / ব্লগার নাজিমুদ্দিন হত্যাকাণ্ডে চাকরিচ্যুত মেজর জিয়াউল হকসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল

ব্লগার নাজিমুদ্দিন হত্যাকাণ্ডে চাকরিচ্যুত মেজর জিয়াউল হকসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল

ব্লগার নাজিমুদ্দিন সামাদ হত্যাকাণ্ডে আনসার আল ইসলামের সামরিক শাখার প্রধান চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হকসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে আদালতে। মামলাটি তদন্ত করছিল ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। বৃহস্পতিবার তদন্ত কর্মকর্তা এ চার্জশিট দাখিল করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র ব্লগার নাজিমুদ্দিন সামাদকে খুন করা হয় ২০১৬ সালের ৬ এপ্রিল। এদিন তিনি বিশ্ববিদ্যালয়ে ক্লাস শেষে গেন্ডারিয়ায় মেসে ফিরছিলেন। পথে লক্ষ্মীবাজারের একরামপুর মোড়ে জঙ্গিরা তাকে চাপাতি দিয়ে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। ওই ঘটনায় সুত্রাপুর থানায় হত্যা মামলা হয়। মামলা তদন্তভার নেয় সিটিটিসি।

সিটিটিসির উপ-পুলিশ কমিশনার সাইফুল ইসলাম বলেন, ‘চাকরিচ্যুত মেজর জিয়াসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে। ৯ জনের মধ্যে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন- মোজাম্মেল হোসাইন সায়মন, রশিদ উন নবী, আরাফাত রহমান ও শেখ আব্দুল্লাহ। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পাঁচজন পলাতক আছেন। তারা হলেন- সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে মেজর জিয়া (চাকরিচ্যুত), ওয়ালি উল্লাহ ওরফে ওলি, মওলানা জুনেদ আহম্মেদ ওরফে জুনায়েদ, সাব্বিরুল হক চৌধুরী ওরফে কনিক ও আকরাম হোসেন।

About bdlawnews

Check Also

চিকিৎসকের পরিচয়পত্র দেখা নিয়ে সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট বদলি

ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদকে বরিশাল বিভাগে বদলি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com