সদ্য সংবাদ
Home / ভ্রাম্যমাণ আদালত / খুলনায় মাস্ক পরিধান ব্যতীত সেবা না দিতে উদ্বুদ্ধ ও মোবাইল মোবাইল কোর্ট পরিচালনা!

খুলনায় মাস্ক পরিধান ব্যতীত সেবা না দিতে উদ্বুদ্ধ ও মোবাইল মোবাইল কোর্ট পরিচালনা!

ডেক্স নিউজঃ-

খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনা ও NO MASK NO SERVICE এই শ্লোগানকে সামনে রেখে ২৩ আগস্ট জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে খুলনা মহানগরের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

মোবাইল কোর্ট পরিচালনার পাশাপাশি করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলা এবং দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস-আদালতে মাস্ক পরিধান ব্যতিরেকে কোন ক্রেতা ও সেবা প্রত্যাশীকে সেবা প্রদান না করার জন্য উদ্বুদ্ধ করা হয়। এসময় নগরীর ডাকবাংলা, পিকচার প্যালেস মোড়, নিউ মার্কেট ও শিববাড়ি মোড়ে জনসচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে মাইকিং করা হয়।

মোবাইল কোর্ট ও সচেতনতামূলক অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন, খুলনার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাকিবুল হাসান ও জনাব মোঃ তাহমিদুল ইসলাম তমাল। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয় সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক পরিধান না করার দায়ে কতিপয় পথচারী ও সেবাগ্রহীতাকে জরিমানা করেন। মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন আনসারের সদস্যগণ।

এদিকে অপর একটি মোবাইল কোর্টে জেলা প্রশাসন, খুলনা’র নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব দেবাশীষ বসাক দুই মাদকসেবীকে কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেন। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, খুলনা।

করোনাকালীন স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকল্পে ও মাদকমুক্ত সমাজ গঠনে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

About bdlawnews

Check Also

মাস্ক পরা নিশ্চিত করতে শিগগিরই মোবাইল কোর্ট

মন্ত্রিপরিষদ সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, ‘মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে দুই-তিন দিনের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com