সদ্য সংবাদ
Home / করোনা ভাইরাস / বগুড়ায় বাড়ছে সংক্রমণ, মাস্ক ব্যবহারে নেই আগ্রহ

বগুড়ায় বাড়ছে সংক্রমণ, মাস্ক ব্যবহারে নেই আগ্রহ

ঘরের বাইরে চলাফেরার ক্ষেত্রে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হলেও চলাফেরায় স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বালাই নেই। ফলে করোনার হটস্পটে পরিণত হয়েছে বগুড়া। এজন্য করোনা সংক্রমণের পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্যা।

গত সাড়ে চার মাসে বগুড়ায় করোনা আক্রান্ত হয়েছে ৬ হাজার ২৯০ জন। মারা গেছে ১৪৭ জন। আর করোনা উপসর্গে মারা গেছে ৯৪ জন। এর মধ্যে গত এক সপ্তাহে মারা গেছে ২০ জন এবং চলতি মাসের ২৩ তারিখ পর্যন্ত ২৩ দিনে মারা গেছে ৪১ জন।

সোমবার (২৪ আগস্ট) বগুড়ার বিভিন্ন উপজেলা পর্যায়ে ঘুরে দেখা গেছে, গ্রামের মানুষের মধ্যে করোনাভাইরাসের কোনো আতঙ্ক নেই। তাদের মধ্যে নেই কোনো সচেতনতা। তারা মনে করেন শহরে করোনাভাইরাসের সংক্রমণ বেশি। গ্রামে চলাফেরার সময় যে মানুষগুলো স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছেন না এবং মাস্ক ব্যবহার করছেন না তারাই শহরে আসলে মাস্ক ব্যবহার করছেন।

গাবতলী উপজেলার বাইগুনি গ্রামের মাঠে কাজ করছেন জামাল উদ্দিন, আব্দুল বাছেদসহ কয়েকজন। তারা বলেন, গ্রামের মানুষের মধ্যে করোনার ভয় নাই। একারণেই তারা মাস্ক ব্যবহার করেন না। এছাড়াও স্বাস্থ্য কর্মীরা গ্রামের মানুষকে সচেতন করেন না স্বাস্থ্য বিধি সম্পর্কে। শহরে মাঝে মধ্যে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি না মানায়। কিন্তু গ্রামাঞ্চলে এ ধরনের ভ্রাম্যমাণ আদালত চোখে পড়ে না।

বগুড়া সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৩ আগস্ট পর্যন্ত বগুড়া জেলায় করোনায় আক্রান্ত হয়েছে ৬ হাজার ২৯০ জন। সুস্থ হয়েছে ৫ হাজার ১৪৪ জন। মারা গেছে ১৪৭ জন। আর করোনা উপসর্গে মারা গেছেন ৯৪ জন। এখন পর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন ৯৯৯ জন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান বলেন, মানুষের মধ্যে সচেতনতার অভাব রয়েছেন। স্বাস্থ্য কর্মীরা গ্রামাঞ্চলে মানুষকে সচেতন করলেও মানুষ গুরুত্ব দিচ্ছে না। এজন্য স্থানীয় প্রশাসনকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার উপর জোর দেয়ার আহ্বান জানান।

About bdlawnews

Check Also

একটি চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে দেশ ছার‌লেন আনভীরের স্ত্রীসহ আট সদস্য

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের স্ত্রী, পরিবারের সদস্য ও গৃহকর্মীসহ আট জন আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com