সদ্য সংবাদ
Home / ভ্রাম্যমাণ আদালত / খুমেক হাসপাতাল এলাকায় দালাল গ্রেফতার; মোবাইল কোর্টের জরিমানা!

খুমেক হাসপাতাল এলাকায় দালাল গ্রেফতার; মোবাইল কোর্টের জরিমানা!

নিজস্ব প্রতিবেদকঃ

প্রতিনয়তই চলছে খুলনায় জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা। তারই ধারাবাহিকতায়
মঙ্গলবার(২৫ আগস্ট) জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা মোহাম্মদ হেলাল হোসেন মহোদয়ের নির্দেশে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

জানা যায়,খুলনা মেডিকেল কলেজ(খুমেক) হাসপাতাল এলাকায় একটি অসাধু চক্র প্রতিনিয়ত তৎপর থাকে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের মিথ্যা প্রতিশ্রুতির ফাঁদে ফেলে বিভিন্ন বেসরকারি মালিকানাধীন ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যেতে। রোগীদের অসহায়ত্বকে পুঁজি করে এরূপ অনৈতিক ও অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত হয় বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারের এসকল পেইড (paid) দালালেরা।

জেলা প্রশাসন, খুলনা’র নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাকের নেতৃত্বে মোবাইল কোর্টের অভিযান পরিচালনাকালীন আজ ৪জন দালালকে ধরতে সক্ষম হয় সোনাডাঙ্গা মডেল থানা পুলিশ। জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, অনেকদিন থেকেই তারা এই কাজে লিপ্ত এবং আজও তারা রোগীদের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যাওয়ার কাজ করছিলো।

কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের প্রত্যেককে উপযুক্ত আইনের বিধান মোতাবেক ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা করে মোট ২০,০০০/- (বিশ হাজার) টাকা জরিমানা করেন।

রোগীদের অসহায়ত্বকে পুঁজি করে গড়ে ওঠা এ সকল অসাধু সিন্ডিকেট ভেঙ্গে দিতে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

About bdlawnews

Check Also

মাস্ক পরা নিশ্চিত করতে শিগগিরই মোবাইল কোর্ট

মন্ত্রিপরিষদ সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, ‘মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে দুই-তিন দিনের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com