সদ্য সংবাদ
Home / আইন আদালত / ঢাবি শিক্ষার্থী ধর্ষণ মামলায় মজনুর বিচার শুরু

ঢাবি শিক্ষার্থী ধর্ষণ মামলায় মজনুর বিচার শুরু

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণ মামলায় মজনুর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়েই আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হলো।

রবিবার (২৬ আগস্ট) ঢাকার নারী ও শিশু ট্রাইবুনাল-৭ এর বিচারক মোসাম্মৎ কামরুন্নাহার ভার্জুয়ালি শুনানি শেষে এ আদেশ দেন। আদালতে সংশ্লিষ্ট সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, এদিন আসামি মজনুকে কারাগার থেকে ভার্জুয়ালি হাজির করা হয়। শুনানি শেষে বিচারক তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। আসামি মজনুর পক্ষে কোনও আইনজীবী ছিল না।

এর আগে ১৬ আগস্ট ঢাকার নারী ও শিশু ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মামলার অভিযোগপত্র গ্রহণ করে অভিযোগ গঠন শুনানির জন্য বুধবার (২৬ আগস্ট) দিন ধার্য করেন।

গত ১৬ মার্চ ঢাকা মেট্রোপলিটান মেজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশ পরিদর্শক আবু সিদ্দিক মজনুকে একমাত্র আসামি করে অভিযোগপত্র দাখিল করেন। মামলার অভিযোগপত্রে ১৬ জনকে সাক্ষী করা হয়ে।

৯ জানুয়ারি ধর্ষণের ঘটনায় গ্রেফতার আসামি মজনুর সাত দিনের রিমান্ডে পাঠান আদালত। রিমান্ড শেষে গত ১৬ জানুয়ারি আদালতে ধর্ষণের ঘটনায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি শেষে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন। বর্তমানে ধর্ষক মজনু কারাগারে রয়েছে।

গত ৬ জানুয়ারি সকালে অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে ছাত্রীর বাবা জাকির হোসেন ক্যান্টনমেন্ট থানায় মামলাটি করেন।

About bdlawnews

Check Also

পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ৭ সদস্য গ্রেফতার

বিশ্ববিদ্যালয় ভর্তি ও ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সাত সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com