সদ্য সংবাদ
Home / আইন আদালত / টেকনাফে অভিযানে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট উদ্ধার!

টেকনাফে অভিযানে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট উদ্ধার!

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের টেকনাফ এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ৪০ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন। যার আনুমানিক মূল্য ৪ কোটি ২০ লাখ টাকা। ২৯ আগস্ট শনিবার রাতে হোয়াইক্যং ইউনিয়নের নাফ নদীর তীর এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। অভিযানকালে কাউকে আটক করা সম্ভব হয়নি।
৩০ আগস্ট রবিবার দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।
ফযসল হাসান খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা জানতে পারে হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম ১৫ ও ১৬ এর মর্ধবর্তী এলাকা বরাবর নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে খারাংখালী বিওপির একটি বিশেষ টহলদল দ্রুত উক্ত এলাকায় গমন করে গোপনে অবস্থান করেন। বেশ কিছুক্ষণ পর আনুমানিক রাত ১০টার সময় উক্ত এলাকায় অবস্থানরত টহলদলের সদস্যরা একজন ব্যক্তিকে দুইটি প্লাস্টিকের বস্তা নিয়ে সাঁতরিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশের সীমানায় প্রবেশ করতে দেখে।
এমন সময় টহলদলের সদস্যরা সঙ্গে সঙ্গে চ্যালেঞ্জ করলে মাদক পাচারকারী দূর থেকে টহলদলের উপস্থিতি টের পেয়ে প্লাস্টিকের বস্তা দুইটি ফেলে দিয়ে নাফ নদীতে লাফ দিয়ে সাঁতরিয়ে শূণ্যরেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।পরবর্তীতে বিজিবির সদস্যরা পাচারকারীর ফেলে যাওয়া প্লাস্টিকের বস্তা দুইটি উদ্ধার করে।উদ্ধারকৃত বস্তা দুটি তল্লাশী করে ১ লাখ ৪০ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।
উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উদ্ধর্তন কর্মকর্তা,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানান লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

About bdlawnews

Check Also

সিরাজগ‌ঞ্জের বেলকুচিতে সাটারগানসহ আটক ১জন

‌সিরাজগ‌ঞ্জের বেলকুচিতে সাটারগানসহ আটক ১জন সে‌লিম রেজা: উপ‌জেলার রাজাপুর ইউ‌নিয়‌নের রাজাপুর উত্তরপাড়া থে‌কে ১টি সাটারগান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com