সদ্য সংবাদ
Home / জাতীয় / প্রণব মুখার্জির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক পালিত

প্রণব মুখার্জির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক পালিত

বাংলাদেশের দুঃসময়ের বন্ধু ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে আজকে (বুধবার) একদিনের রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ সরকার। সারাদেশের রাষ্ট্রীয় শোক পালনের অংশ হিসেবে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনে পতাকা অর্ধনমিত রয়েছে।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ ভবনের (১ নম্বর ভবন) উপর অর্ধনমিত জাতীয় পতাকা উড়তে দেখা গেছে। প্রণব মুখার্জির জন্য আজ সংশ্লিষ্ট ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে বলেও মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানানো হয়েছে।

বুধবার একদিনের রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্তের কথা জানিয়ে মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আদেশ জারি করা হয়। এতে বলা হয়, সরকার এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে আজ (২ সেপ্টেম্বর) বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক পালন হচ্ছে।

মস্তিষ্কের অস্ত্রোপচারের পর তিন সপ্তাহের বেশি সময় ধরে নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে চিকিৎসাধীন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি সোমবার (৩১ আগস্ট) বিকেলের মারা যান।

About bdlawnews

Check Also

করোনায় আক্রান্ত সুপ্রিম কোর্টের আরও দুই আইনজীবীর মৃত্যু ‌

করোনায় আক্রান্ত সুপ্রিম কোর্টের আরও দুই আইনজীবী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com