সদ্য সংবাদ
Home / আইন আদালত / শিক্ষানবিশ আইনজীবীদের পরীক্ষা পেছাতে বার কাউন্সিলের সঙ্গে আলোচনা করবে আইনমন্ত্রী
আইনমন্ত্রী আনিসুল হক

শিক্ষানবিশ আইনজীবীদের পরীক্ষা পেছাতে বার কাউন্সিলের সঙ্গে আলোচনা করবে আইনমন্ত্রী

আগামী ২৬ সেপ্টেম্বর প্রায় ১৩ হাজার শিক্ষার্থীর লিখিত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে নোটিশ দিয়েছে বাংলাদেশ বার কাউন্সিল। কোভিড-১৯ প্রাদুর্ভাবের কথা বিবেচনা করে পরীক্ষা পেছানোর বিষয়ে আইনজীবীদের নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বার কাউন্সিলের নেতৃবৃন্দের সা‌থে এ সপ্তাহে আলোচনা করবেন আইনমন্ত্রী এ কথা জানা যায়।

করোনার সংক্রমণ ঠেকাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। তা সত্ত্বেও বার কাউন্সিলের পরীক্ষা নেওয়ার উদ্যোগের বিরুদ্ধে সংসদ অধিবেশনে প্রশ্ন তোলেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ। গত ৭ সেপ্টেম্বর সংসদ অধিবেশনে তিনি উল্লেখ করেন, ‘দীর্ঘদিন ধরে বার কাউন্সিল আইনজীবী অন্তর্ভুক্তির বিষয়ে নিয়মিত পরীক্ষার ব্যত্যয় ঘটিয়ে আসছে। তবে ৬৫ দিন ধরে প্রেসক্লাবের সামনে শিক্ষার্থীদের আন্দোলনের ফলে আগামী ২৬ সেপ্টেম্বর পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। আপিল বিভাগের রায় প্রতিপালন না করে অনিয়মিত পরীক্ষা গ্রহণ কর‌ছে তাই খাতা রিভিউ ওএমআর শীট ও এক বৎস‌রের ম‌ধ্যে পরীক্ষা সম্পন্ন করাসহ বেশ কিছু দাবিতে আন্দোলন করেছেন শিক্ষানবিশ আইনজীবীরা।

এদিকে, ২০১৭ সালে ৩৪ হাজার শিক্ষার্থীর মধ্য থেকে লিখিত পরীক্ষায় দ্বিতীয় ও শেষবারের মতো বাদ পড়া ৩ হাজার ৫৯০ শিক্ষার্থী এবং ২০২০ সালে প্রায় ৭০ হাজার শিক্ষানবিশ আইনজীবীর মধ্যে এমসিকিউতে উত্তীর্ণ ৮ হাজার ৭৬৪ শিক্ষার্থীসহ মোট ১২ হাজার ৮৫৮ জন সনদ প্রত্যাশী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবেন। মোট ১২ হাজার ৮৫৮ জন শিক্ষার্থীর একত্রিত হওয়ার কারণে কোভিড সংক্রমণ বৃদ্ধি হওয়ার আশঙ্কা থেকে যাচ্ছে।’

তাই পরীক্ষা পেছানো প্রসঙ্গে আইনমন্ত্রীর মন্তব্য, ‘আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে বার কাউন্সিলের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করবো।

 

About bdlawnews

Check Also

চলমান লকডাউন আজ শেষ হচ্ছে না : ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক :আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, আজই প্রথম দফার লকডাউন শেষ হচ্ছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com