সদ্য সংবাদ
Home / আইন আদালত / শিক্ষানবীশ আইনজীবীদের পরীক্ষার বিষয়ে আগামীকাল বার কাউন্সিলের সাথে কথা বলবেন আইনমন্ত্রী
আইনমন্ত্রী আনিসুল হক

শিক্ষানবীশ আইনজীবীদের পরীক্ষার বিষয়ে আগামীকাল বার কাউন্সিলের সাথে কথা বলবেন আইনমন্ত্রী

করোনার কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। এর মধ্যে আগামী ২৬ সেপ্টেম্বর বাংলাদেশ বার কাউন্সিলের সনদ পেতে ১৩ হাজার পরীক্ষার্থীর লিখিত পরীক্ষা আদৌ অনুষ্ঠিত হবে কিনা সে বিষয়ে বার নেতৃবৃন্দের সঙ্গে আলাপ করবেন আইনমন্ত্রী আনিসুল হক।

রবিবার (১৩ সেপ্টেম্বর) আলাপ করবেন বলে জানিয়েছেন তিনি। আজ (১২ সেপ্টেম্বর) রাতে আইনমন্ত্রী আনিসুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনাকালে ভিড়ের মধ্যে পরীক্ষার অংশগ্রহণ নিয়ে উদ্বিগ্ন সারাদেশের ১৩ হাজার শিক্ষানবিশ আইনজীবী ও তাদের পরিবার। তাই আগামী ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া পরীক্ষার প্রয়োজনীয়তা ও সম্ভাব্যতা নিয়ে জানতে চাওয়া হলে আনিসুল হক বলেন, ‘বিষয়টি নিয়ে আমি এখনও কথা (বার কাউন্সিলের সঙ্গে) বলিনি। কাল (রবিবার) বার কাউন্সিল খুলুক। তখন আমি তাদের (এনরোলমেন্ট কমিটি) সঙ্গে কথা বলবো।’

আইনমন্ত্রী আরও বলেন, ‘কিছু শিক্ষার্থী আমার কাছে তাদের দাবির কথা বলেছে। তাদের নাকি বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান বলেছেন, আমি বললে নাকি পরীক্ষার বিষয়টি বিবেচনা করবেন। কিন্তু আমি তো তাদের মধ্যে (এনরোলমেন্ট কমিটি) নেই। তবে এ বিষয়ে তাদের সঙ্গে আলাপ করবো।’

প্রায় ১৩ হাজার শিক্ষার্থীর উপস্থিতির মাধ্যমে আগামী ২৬ সেপ্টেম্বর লিখিত পরীক্ষা নিতে নোটিশ দেয় বাংলাদেশ বার কাউন্সিল। কিন্তু করোনা সংক্রমণের মধ্যে পরীক্ষা না নেওয়ার দাবিতে সোচ্চার হয়ে ওঠেন শিক্ষানবিশ আইনজীবীরা।

প্রসঙ্গত, আপিল বিভাগের রায় প্রতিপালন না করে অনিয়মিত পরীক্ষা গ্রহণ ও খাতা রিভিউ সুবিধা না দেওয়াসহ বেশ কিছু দাবিতে আন্দোলন করেছেন শিক্ষানবিশ আইনজীবীরা। আন্দোলনের মুখে আগামী ২৬ সেপ্টেম্বর লিখিত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয় বার কাউন্সিল। কিন্তু করোনা সংক্রমণ অস্বাভাবিক হওয়ায় এ পরিস্থিতিতে পরীক্ষা না দিতে জাতীয় প্রেসক্লাবের সামনে পরীক্ষার্থীরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে।

About bdlawnews

Check Also

বার কাউন্সিলের ৫টি কেন্দ্রের পরীক্ষা পুনরায় অনু‌ষ্ঠিত হ‌বে

আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বার কাউন্সিলের  গত ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত আইনজীবীবার অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষায় ৯টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com