সদ্য সংবাদ
Home / আইন আদালত / স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে আইনজীবী গ্রেফতার

স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে আইনজীবী গ্রেফতার

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় দশম শ্রেণির এক স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এইচ এম হাবিবুর রহমান নামে এক আইনজীবীকে গ্রেফতার করেছে পুলিশ। হাবিবুর রহমানে আটোয়ারী উপজেলার ধামোড় ইউনিয়নের বারাগাও গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) জেলার আটোয়ারী উপজেলার মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজ সংলগ্ন কালিকাপুর গ্রামের সুশীল চন্দ্র রায়ের বাড়িতে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন আটোয়ারী থানার ওসি ইজারউদ্দিন।

গ্রেফতার এইচ এম হাবিবুর রহমানের বাড়ি আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নের বারাগাঁও গ্রামে। হাবিবুর পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির একজন সদস্য।

পুলিশ জানায়, শুক্রবার আলোয়া খোয়া ইউনিয়নের মোলানিপাড়া এলাকার এক স্কুলছাত্রীকে প্রেম এবং বিয়ের প্রলোভন দেখিয়ে মির্জাপুর ইউনিয়নের কালিকাপুর গ্রামের সুশীলের বাড়িতে নিয়ে যান হাবিবুর। সেখানে অসামাজিক কাজে লিপ্ত থাকায় এলাকাবাসী আইনজীবী হাবিবকে আটক করে।

বিষয়টি জানাজানি হলে এক পর্যায়ে আপোষের জন্য জোড় অনুরোধ করা হয়। পরে তাদের রাধানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কাছে সোপর্দ করা হয়। মেয়ের পরিবার দরিদ্র হওয়ায় এসময় তার ভবিষ্যৎ নিয়ে আলোচনা করা হয়। পরবর্তীতে চেয়ারম্যান আবু জাহেদ আটোয়ারী তাদের থানা পুলিশ হেফাজতে দেয়।

স্কুলছাত্রী জানায়, আমার সাথে বেশ কিছুদিন ধরে যোগাযোগ করছেন তিনি এবং দেখা করতে বলেন। এক পর্যায়ে দেখা করলে হাবিব আমাকে তার বন্ধুর বাড়িতে নিয়ে ধর্ষণ করে।

এদিকে মেয়ের মা জানান, আইনজীবী হাবিব আমার স্বামীকে সুদের ওপর ১৫ হাজার টাকা দেন। সে শুবাদে তাকে আমি জানি। এভাবে সে আমাদের বাড়িতে বেশ কয়েকবার আসে। সেই সুযোগ নিয়ে আমার মেয়ের সর্বনাশ করেছে সে। এ দিকে ঘটনার পর মেয়ের আত্মীয় স্বজন তাকে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) রাশেদুজ্জামান বলেন, স্থানীয়রা হাবিবুরকে আটক করে পুলিশে সোপর্দ করে। শুক্রবার রাতে তার বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে গ্রেফতার দেখানো হয়েছে। শনিবার পঞ্চগড়ের সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আসামিকে সোপর্দ করা হয়েছে। ভুক্তভোগী ওই ছাত্রীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়েছে।”

আটোয়ারী থানার ওসি ইজারউদ্দিন বলেন, “আইনজীবী হাবিবুরসহ তিনজনের বিরুদ্ধে অপহরণের পর ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে হাবিবুরকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। মামলার বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। বর্তমানে ওই শিক্ষার্থী পুলিশ প্রহরায় পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।”

 

About bdlawnews

Check Also

আইনজীবীকে লাঞ্ছিত করার ঘটনায় নওগাঁয় চার পুলিশকে ক্লোজড

আবু সাঈদ মুরাদ নামে এক আইনজীবী সহকর্মীকে লাঞ্ছিত করার  প্রতিবাদে তৃতীয় দিনের মতো কলম বিরতী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com