সদ্য সংবাদ
Home / আইন আদালত / বগুড়ায় নারী ও শিশু হেল্প ডেস্কের কর্মকর্তাদের মাঝে পুরস্কার বিতরণ

বগুড়ায় নারী ও শিশু হেল্প ডেস্কের কর্মকর্তাদের মাঝে পুরস্কার বিতরণ

বগুড়া জেলা পুলিশের উদ্যোগে সকল থানার নারী ও শিশু হেল্প ডেস্কের অফিসারদের কার্যক্রম ষান্মাসিক পর্যালোচনা সভা পুলিশ সুপার মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম বার এর সভাপতিত্বে পুলিশ লাইন্স অডিটোরিয়ামে আজ ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে শ্রেষ্ঠ নারী শিশু হেল্প ডেস্ক অফিসার এবং স্বেচ্ছাসেবকদের পুরস্কার বিতরণ করা হয়।

সভা শেষে শ্রেষ্ঠ নারী শিশু হেল্প ডেস্ক অফিসার এবং স্বেচ্ছাসেবকদের পুরস্কার বিতরণ করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী’র সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, উপ-পরিচালক সমাজসেবা অধিদপ্তর এসএম কাওসার, জেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা শহীদুল ইসলাম, পরিবার পরিকল্পনা বিভাগের ফোকাল পয়েন্ট ডা. সামসী আরা বেগম, পুলিশ লাইন্স কলেজের অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু, সদর উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা, সাংবাদিক হাসিবুর রহমান বিলু, অ্যাডভোকেট ফেরদৌসী আকতার রুনা সহ পু‌লি‌শের বি‌ভিন্ন স্থ‌রের পু‌লিশ কর্মকর্তাগন উপ‌স্থিত ছি‌লেন ।

উলে­খ্য যে, বগুড়ার সকল থানায় নারী ও শিশু হেল্প ডেস্ক রয়েছে যেখানে এএসআই/এসআই পদমর্যাদার নারী কর্মকর্তারা কাজ করছেন। ২০২০ সালের আগস্ট মাস পর্যন্ত ১২ থানায় যৌন পীড়নের ২৮১টি, শারীরিক পীড়নের ৬৪৮টি,যৌতুক সংক্রান্ত ২১২টি,মানব পাচারের ৬৭টি, এসিড নিক্ষেপের ৩ টি, মানসিক নির্যাতনের ১৫২১টি এবং অন্যান্য ১৯১৯টিসহ মোট ৪৬৫১টি অভিযোগের নিষ্পত্তি করা হয়েছে ।

এর মধ্যে কাউন্সিলিং সেবা দেয়া হয়েছে ২৯৯৩ জনকে,মামলা দায়ের করা হয়েছে ২০৯টি,রেফারেল সেবা দেয়া হয়েছে ৩১৯টি,জিডি করা হয়েছে ৩০৯টি এবং অন্যান্যভাবে নিষ্পত্তি করা হয়েছে বাকি অভিযোগগুলো।

About bdlawnews

Check Also

সব মাধ্যমিক বিদ্যালয়ের জন্য প্রধানমন্ত্রীর সুখবর

চাকরির বাজার বিবেচনা করে দেশের সব মাধ্যমিক বিদ্যালয়কে ডিজিটালে রূপান্তর করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com