সদ্য সংবাদ
Home / আইন আদালত / পেঁয়াজের গড়মিল ধরতে ৮ আড়তে অভিযান ৭২ হাজার টাকা জরিমানা

পেঁয়াজের গড়মিল ধরতে ৮ আড়তে অভিযান ৭২ হাজার টাকা জরিমানা

ঢাকা মহানগরীতে পেঁয়াজের আড়তে অভিযান চালিয়ে নানা অপরাধে ৭২ হাজার টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বৃহস্পতিবার ( ১৭ সেপ্টেম্বর) রাজধানীর শ্যামবাজার, কাওরান বাজার, মোহাম্মদপুর টাউনহল বাজার, কৃষি মার্কেট, মিরপুর শাহ আলী বাজার ও মিরপুর ৬ নম্বর বাজারের ৮টি পেঁয়াজের আড়তে অভিযান পরিচালনা করে জরিমানা আরোপ ও আদায় করা হয় বলে জানান প্রতিষ্ঠানটির উপ পরিচালক মাসুম আরেফিন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জানায়, প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ের উপপরিচালক মো মাসুম আরেফিন, উপপরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে পেঁয়াজের পাইকারি আড়তে ক্রয় রশিদ সংরক্ষণ না করা, বিক্রয় রশিদের সাথে মূল্য তালিকায় প্রদর্শিত মূল্যে গরমিল, অধিক মূল্যে পেঁয়াজ বিক্রয় ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে এ জরিমানা আরোপ করা হয়। তদারকিকালে পেঁয়াজের মূল্য কারসাজি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়। সেই সঙ্গে ভোক্তাদের অযথা আতঙ্কিত হয়ে প্রয়োজনের অতিরিক্ত পেঁয়াজ ক্রয় না করার জন্য অনুরোধ জানানো হয়।

ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, ভোক্তা স্বার্থ সুরক্ষায় নিয়মতান্ত্রিক ও নৈতিকতার সাথে ব্যবসা পরিচালনাকে এ অধিদপ্তর সবসময়ই স্বাগত জানায়। কিন্তু অসাধু ও অনৈতিক যে কোনো কাজের ক্ষেত্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জিরো টলারেন্স প্রদর্শন করবে।

About bdlawnews

Check Also

করোনায় আরো ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১০১৪

করোনাভাইরাসে দেশে ২৪ ঘণ্টায় আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com