সদ্য সংবাদ
Home / দেশ ও দশ / নজরদারিতে আ.লীগের বেশ কিছু নেতা: কাদের

নজরদারিতে আ.লীগের বেশ কিছু নেতা: কাদের

অপকর্ম করলে কেউ-ই ছাড় পাবে না এমন হুশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিজের ঘর থেকেই অভিযান শুরু করেছি।

আওয়ামী লীগের বেশ কিছু নেতা নজরদারিতে রয়েছে বলেও জানান তিনি।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে বিশ্বব্যাংক ও জাতিসংঘের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নেতাদের বিদেশ ভ্রমণের নিষেধাজ্ঞার বিষয়ে আমি কিছু জানি না। তবে নজরদারিতে আছেন অনেকেই।

‘ক্যাসিনো নিয়ে কোনো নীতিমালা হচ্ছে বা হবে কি না’- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। দলের বা সরকারের উচ্চপর্যায়েও কোনো আলাপ-আলোচনা এখনও পর্যন্ত হয়নি।

বৈঠকে সড়ক নিরাপত্তা নিয়ে কাজ করতে প্রস্তাব দিয়েছে বিশ্বব্যাংক। বাংলাদেশ বিষয়টিকে ইতিবাচক মনোভাব দেখিয়েছে বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিশ্বব্যাংকের সঙ্গে বৈরী সম্পর্ক রাখতে চাই না। তাদের নতুন প্রপোজালে আমরা সাড়া দিচ্ছি। বাংলাদেশের সঙ্গে তারা কাজ করবে।

সেতুমন্ত্রী বলেন, সড়ক নিরাপত্তা নিয়ে যা অর্থায়ন করা দরকার তা বিশ্বব্যাংক করবে। ইউনাইটেড নেশনসও তাদের সঙ্গে অর্থায়ন করবে। তারা ভাবছে তিন বছরের মধ্যে এখানে দৃশ্যপটে পরিবর্তন আনতে পারবে। সড়কে যে বিশৃঙ্খলা আছে, কখনো কখনো নাজুক অবস্থা সেখানে তারা দৃশ্যমান পরিবর্তন আনতে চায়, সে লক্ষ্যে তারা কাজ করবে।

তিনি আরও বলেন, ভোমড়া থেকে ঝিনাইদহ ও ঝিনাইদহ থেকে হাটিপুর সড়ক চার লেন করবে ওয়ার্ল্ড ব্যাংক ও ইউনাইটেড নেশনস। আমরা অ্যাপ্রুভ করলে বিশ্বব্যাংক থেকেও অ্যাপ্রুভ লাগবে। যা যা লাগবে সবকিছু নিয়েই কাজ করব। যে সহায়তা দরকার তা তারা নেবে।

ওবায়দুল কাদের বলেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল প্রতিনিধি দল এসেছিল। তারা আওয়ামী লীগের কাউন্সিল নিয়ে জানতে চেয়েছে, কিভাবে আমরা প্ল্যান করছি। আমাদের অরিয়েন্টেশন প্রোগ্রামে তারা সহযোগিতা করবেন। তারা দলীয় কাউন্সিলে নারী প্রতিনিধিত্ব আরও বাড়ানো হবে কিনা সে বিষয়ে জানতে চেয়েছে। এ বিষয়ে আমাদের পরিকল্পনা আছে বলে জানিয়েছি।

About bdlawnews24

Check Also

গণহত্যা দিবসে জাবিতে মোমবাতি প্রজ্জ্বলন

২৫ শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষ্যে মোমবাতি প্রজ্জ্বলন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com