সদ্য সংবাদ
Home / আইন আদালত / নাটোরে আ.লীগ নেতা হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড

নাটোরে আ.লীগ নেতা হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড

নাটোরের বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ডা. আয়নাল হক হত্যা মামলার রায়ে দুজনকে মৃত্যুদণ্ড ও ১১ জনকে বেকসুর খালাস দিয়েছে আদালত। সোমবার দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাইফুর রহমান সিদ্দিকী এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন তোরাব আলী ও শামীম।

মামলায় মোট ১৭ আসামির মধ্যে প্রধান আসামি তৎকালীন উপজেলা বিএনপির সভাপতিসহ চারজনের মৃত্যু হওয়ায় তাদের এ মামলা থেকে বাদ দেয়া হয়। অবশিষ্ট ১৩ জনের মধ্যে ১১ জনের উপস্থিতিতে বিচারক রায় ঘোষণা করেন। খালাসপ্রাপ্ত দুজন পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০২ সালের ২৮ মার্চ সন্ধ্যায় বনপাড়া বাজারে যুবদল নেতা আলিম মোল্লাকে হত্যা করা হয়। এর জের ধরে ওই রাতেই আয়নাল হককে তার বাসা থেকে ধরে নিয়ে গিয়ে কুপিয়ে জখম করা হয়। পর দিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।এ ঘটনায় তার ছেলের বউ নাজমা জাকির বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছিলেন।

রায় পরবর্তী এক প্রতিক্রিয়ায় ডা.আয়নাল হকের ছেলে ও বনপাড়া পৌর মেয়র কে এম জাকির হোসেন জুয়েল বলেন, রায়ে মাত্র দুইজনের মৃত্যুদণ্ড আর ১১ জন খালাস পাওয়ার কারণে ন্যায় বিচার প্রতিষ্ঠা হয়নি। খালাসপ্রাপ্ত আসামিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে উচ্চ আদালতে আপিল করা হবে।

মামলায় রাষ্ট্রপক্ষের কৌসুলি ছিলেন এডভোকেট মাসুদ হাসান ও আসামি পক্ষে যৌথভাবে ছিলেন এডভোকেট মোজাম্মেল হক ও এডভোকেট আলী আজগর।

About bdlawnews

Check Also

আইনজীবীকে লাঞ্ছিত করার ঘটনায় নওগাঁয় চার পুলিশকে ক্লোজড

আবু সাঈদ মুরাদ নামে এক আইনজীবী সহকর্মীকে লাঞ্ছিত করার  প্রতিবাদে তৃতীয় দিনের মতো কলম বিরতী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com