সদ্য সংবাদ
Home / আইন আদালত / প্রতিপক্ষকে ফাঁসাতে ধর্ষণের মিথ্যা মামলা করায় কারাদণ্ড

প্রতিপক্ষকে ফাঁসাতে ধর্ষণের মিথ্যা মামলা করায় কারাদণ্ড

জয়পুরহাটের কালাইয়ে শিশু ধর্ষণের মিথ্যা মামলা করার দায়ে মোরশেদুল সরকার নামে এক ব্যক্তিকে ৫ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রস্তম আলী এ রায় ঘোষণা করেন। একই সাথে এ মামলার আসামি মেহেদী হাসানকে মামলা থেকে অব্যাহতির আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত মোরশেদুল সরকার কালাই উপজেলার ভূগোইল গ্রামের খয়রাত জামানের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৪ এপ্রিল মোরশেদুল সরকার তার বাক-প্রতিবন্ধি কন্যা শিশুকে ধর্ষনের অভিযোগ এনে একই গ্রামের মকবুল হোসেনের ছেলে মেহেদী হাসানের (৩৪) বিরদ্ধে কালাই থানায় মামলা দায়ের করেন। ওই বছরের ৩১ মে পুলিশ আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করে।

আদালতে আইনজীবিদের পাল্টাপাল্টি যুক্তিতর্ক এবং বাদী ও স্বাক্ষীদের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে জানা যায়, মামলার আসামি মেহেদী হাসানের সাথে বাদী মোরশেদুলের জমিজমা সংক্রান্ত বিরোধ ছিল বলে মেহেদী হাসানকে ফাঁসাতেই এমন ধর্ষণের মিথ্যা মামলা করা হয়েছে।

এমন মিথ্যা মামলা করায় মোরশেদুলকে কারাদণ্ড এবং একইসঙ্গে মামলা থেকে মেহেদী হাসানকে অব্যাহতির আদেশ দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক। এ মামলায় আসামিপক্ষের আইনজীবী হেনা কবীর ও বাদীপক্ষের সরকারি আইনজীবী ফিরোজা চৌধুরী এর সত্যতা নিশ্চিত করেছেন।

About bdlawnews

Check Also

বগুড়ায় খুনের মামলায় ২ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক: বগুড়ায় হিন্দু সম্প্রদায়ের এক অনুষ্ঠানে সনাতন চন্দ্র প্রাং নামে এক স্বেচ্ছাসেবক খুনের মামলায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com