সদ্য সংবাদ
Home / Uncategorized / ব্লগার ওয়াশিকুর হত্যা মামলার রায় ২৭ অক্টোবর

ব্লগার ওয়াশিকুর হত্যা মামলার রায় ২৭ অক্টোবর

ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলার রায় ঘোষণার জন্য আগামী ২৭ অক্টোবর (মঙ্গলবার) দিন ধার্য করেছেন ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত। রোববার (৪ অক্টোবর) আদালতের বিচারক মো. রবিউল আলম মামলাটির যুক্তিতর্কের শুনানি শেষে রায় ঘোষণার এ দিন ধার্য করেছেন।

আদালতে সহকারী পাবলিক প্রসিকিউটর মোহাম্মাদ সালাহউদ্দিন হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন।

রায়ে প্রত্যাশা সম্পর্কে প্রসিকিউটর সালাহউদ্দিন বলেন, মামলায় আমরা রাষ্ট্রপক্ষ আদালতে আসামিদের বিরুদ্ধে সাক্ষ্য-প্রমাণ উপস্থাপন করেছি। যা থেকে আশা করছি আসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড হবে। মামলার তিন আসামি গত ১০ সেপ্টেম্বর আত্মপক্ষ শুনানিতে নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন।

আসামিরা হলেন- জিকরুল্লাহ ওরফে হাসান, আরিফুল ইসলাম ওরফে মুশফিক ওরফে এরফান এবং সাইফুল ইসলাম ওরফে মানসুর। মামলায় মাওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে তাহের ও সাইফুল ইসলাম ওরফে আকরা পলাতক রয়েছেন। গত ২৫ আগস্ট মামলাটিতে সাক্ষ্যগ্রহণ শেষ হয়। চার্জশিটভুক্ত ৪০ সাক্ষীর মধ্যে ২৪ জন সাক্ষ্য দেন।

২০১৫ সালের ৩০ মার্চ রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়ীর দিপীকা মোড়ে ওয়াশিকুর রহমানকে কুপিয়ে হত্যা করা হয়। পালানোর সময় দুই হামলাকারীকে আটক করে তৃতীয় লিঙ্গের লোকজন ও এলাকাবাসী। এ ঘটনায় ওয়াশিকুর রহমানের বোনের জামাই মনির হোসেন মাসুদ বাদী হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা করেন। ওই বছরের ১ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মশিউর রহমান।

ওয়াশিকুর রহমান মতিঝিলের ফারইস্ট অ্যাভিয়েশন নামে একটি ট্রাভেল এজেন্সিতে ট্রেইনি অফিসার হিসেবে কর্মরত ছিলেন। তিনি বাবা টিপু সুলতানের সঙ্গে বেগুনবাড়ীর ৪/৩-এ ভবনের দ্বিতীয় তলায় একটি কক্ষে সাবলেট থাকতেন। তাদের গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপেজলার উত্তর হাজীপুরে।

About bdlawnews24

Check Also

বগুড়ার অ‌্যাড. শাহীন হত্যা মামলার পলাতক আসামী সোহাগ গ্রেফতার

আব্দুল লতিফ-বগুড়াঃ বগুড়ার আলোচিত সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড, মাহবুব আলম শাহীন হত্যা মামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com