Home / আইন আদালত / শিশু রিফাত হত্যা মামলায় জুয়েলের যাবজ্জীবন কারাদণ্ড

শিশু রিফাত হত্যা মামলায় জুয়েলের যাবজ্জীবন কারাদণ্ড

পুরান ঢাকা লালবাগ এলাকায় ৬ বছরের শিশু রিফাতকে অপহরণ করে হত্যা মামলায় আরিফুর রহমান জুয়েলকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি তিন লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেন।

বুধবার (৭ অক্টোবর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক রবিউল আলম এ আদেশ দেন। একইসঙ্গে মামলার অপর দুই আসামিকে বেকসুর খালাস প্রদান করেন।

খালাস প্রাপ্ত আসামিরা হলো, ইকবাল মুন্সি ও হাবিবুর রহমান। বাদীপক্ষের আইনজীবী আব্দুর রশিদ মোল্লা এসব তথ্য জানিয়েছেন।

রিফাতের মা ছেলে রায় শুনে অসন্তোষ প্রকাশ করে কাঁদতে কাঁদতে বলেন, ‘আমি এ রায় মানতে পারছি না। সব আসামির সাজা হওয়া উচিত ছিল। সব আসামি মিলে আমার ছেলে রিফাতকে দরজা বন্ধ করে হত্যা করেছে। কীভাবে দু’জন খালাস পায়?’

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ৯ জুন রিফাত নিখোঁজ হন। রিফাতের বাবা তার সন্ধানে এলাকায় মাইকিংসহ বিভিন্ন ভাবে ছেলেকে খোঁজাখুজি করেন। এরপর ওই দিন রাতেই লালবাগ থানায় একটি জিডি করেন তার বাবা রফিকুল ইসলাম। পরের দিন তার বাবার ফোনে অজ্ঞাত পরিচয় একজন ফোন দিয়ে তার ছেলেকে ফিরে পেতে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। এরপর বাদী বিষয়টি র‍্যাব ও লালবাগ থানা পুলিশকে জানান। পরে ১১ জুন গুদারাঘাটের পাশে বুড়িগঙ্গা নদী থেকে রিফাতের বস্তাভর্তি লাশ উদ্ধার করা হয়।

২০১৫ সালের ৬ ডিসেম্বর তিন জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। চার্জশিটে  ৩৫ সাক্ষীর মধ্যে আদালতে বিভিন্ন সময় ২০ জন সাক্ষীর জবানবন্দি গ্রহণ করেন।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com