Home / আইন আদালত / ৯ মাসে ২০৪ রিক্রুটিং এজেন্সির লাইসেন্স স্থগিত

৯ মাসে ২০৪ রিক্রুটিং এজেন্সির লাইসেন্স স্থগিত

অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ২০৪টি রিক্রুটিং এজেন্সির লাইসেন্স স্থগিত করা হয়েছে। এর আগে ২০১৯ সালে ১৬৩টি এজেন্সির লাইসেন্স স্থগিত করা হয়েছিল।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের দেয়া এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, আলী আশরাফ ও সাদেক খান বৈঠকে অংশ নেন।

বৈঠকে নিবন্ধিত ব্যক্তি ও প্রতিষ্ঠানের বাইরে কেউ বিদেশগামী কর্মীদের সঙ্গে কোনো ধরনের লেনদেনে সম্পৃক্ত থাকলে তাদের শাস্তির আওতায় আনার সুপারিশ করে সংসদীয় কমিটি।

বৈঠকে জানানো হয়, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের নীতিমালা অনুযায়ী শুধু বৈধ ও নিবন্ধিত অভিবাসী মৃত কর্মীর পরিবারকে ৩ লাখ টাকা  ক্ষতিপূরণের নিয়ম থাকলেও বর্তমানে কভিড মহামারী বিবেচনায় অবৈধ বা অনিবন্ধিত মৃত অভিবাসীর পরিবারকেও এ সহায়তা দেয়ার নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

করোনায় ক্ষতিগ্রস্ত বিদেশগামীদের সহায়তার জন্য ভিসার মেয়াদ বাড়ানো, বিমানের ফ্লাইট বাড়ানো, আর্থিক সহায়তা দেয়াসহ নানামুখী পরিকল্পনা রয়েছে বলে জানায় মন্ত্রণালয়। কর্মীদের বিদেশ যাওয়া আরো সহজ করতে আগামী বৈঠকে সংসদীয় কমিটি বাংলাদেশ বিমানের সঙ্গে প্রয়োজনীয় আলোচনা করবে বলে সিদ্ধান্ত হয়।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com